রামদর্শন এবার আরোও সহজ! আকাশপথে জুড়ছে কলকাতা আর অযোধ্যা, উচ্ছ্বসিত রাজ্যবাসী

বাংলাহান্ট ডেস্ক : অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে আগামী ২২শে জানুয়ারি। অযোধ্যার ‘মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম আন্তর্জাতিক বিমানবন্দর’ সম্প্রসারণের প্রথম পর্যাযের কাজ মন্দির উদ্বোধনের আগেই শেষ হওয়ার কথা ছিল। বিমানবন্দর সম্প্রসারণের কাজও চলছে সেই মতো। দিল্লি, মুম্বইয়ের পাশাপাশি সুবিধা পাবে কলকাতাও।

   

একাধিক সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, অযোধ্যার সাথে দেশের অন্যান্য বড় শহরের বিমান পথে যোগাযোগ শুরু হবে আগামী ৬ জানুয়ারি থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং আগামী ২২শে জানুয়ারি উদ্বোধন করবেন রাম মন্দিরের। তার আগে প্রধানমন্ত্রী অযোধ্যা বিমানবন্দরের উদ্বোধন করতে চলেছেন ৩০ শে ডিসেম্বর।

আরোও পড়ুন : আর নয় ডলার, এই দেশ থেকে প্রথমবারের মতো রুপিতে কেনা হল তেল, নয়া ইতিহাসের পথে ভারত

এই বিমানবন্দরের সম্পূর্ণ বাণিজ্যিক পরিষেবা শুরু হবে ৬ জানুয়ারি থেকে। দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আহমেদাবাদ, গোয়া এদিন থেকে বিমান পথে জুড়ে যাবে অযোধ্যার সাথে। বোয়িং ৭৩৭, এয়ারবাস ৩১৯ এবং এয়ারবাস ৩২০ এর মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম আন্তর্জাতিক বিমানবন্দরে ওঠা-নামার মতো রানওয়ে এবং অন্যান্য পরিকাঠামো তৈরির কাজ প্রায় শেষ।

flight airport

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ডিসেম্বরে এই বিমানবন্দরের কাজ খতিয়ে দেখতে যান। যেখানে এই বিমানবন্দর তৈরি করা হয়েছে সেখানে ১৭৮ একর বিস্তৃত একটি সাধারণ বিমান ঘাঁটি ছিল। ৬৫ হাজার স্কোয়ার ফুটের টার্মিনাল প্রাথমিকভাবে সেখানে তৈরি করা হয়েছে। এখন ২ হাজার ২০০ মিটার দীর্ঘ রানওয়ে নির্মাণের কাজ চলছে। ৩ হাজার ৭০০ মিটার অবধি পরে এটি সম্প্রসারণ করা হবে।