স্বাধীনতা দিবসে নয়া রেকর্ড গড়ে ইতিহাস রচনা, শাহরুখ-সলমনকেও পেছনে ফেলল সানির ‘গদর ২’

   

বাংলাহান্ট ডেস্ক: এক দশক পর তারা সিং হিসেবে কামব্যাক করে শোরগোল ফেলে দিয়েছেন সানি দেওল (Sunny Deol)। ডুবন্ত বলিউডের হাল ফিরিয়ে প্রথম দিনেই মা লক্ষ্মীকে ঘরে তুলেছে ‘গদর ২’ (Gadar 2)। তারপর থেকে একের পর এক রেকর্ড গড়েই চলেছে সানি দেওল আমিশা পটেল অভিনীত ছবিটি। ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসে নতুন ইতিহাস গড়ল গদর ২।

গত ১১ অগাস্ট মুক্তি পেয়েছে গদর: এক প্রেম কথার সিক্যুয়েল গদর ২। দীর্ঘ এক দশক অপেক্ষা করানোর পর ফিরেছে তারা সিং এবং সাকিনা। ৭৭ তম স্বাধীনতা দিবসের আগে সুপরিকল্পিত ভাবেই মুক্তি দেওয়া হয়েছে ছবিটিকে। ফলতঃ একটা লম্বা সপ্তাহান্ত পাওয়ায় ছবির ব্যবসায় বড়সড় প্রভাব পড়ার আশায় ছিলেন ট্রেড অ্যানালিস্টরা।

Gadar 2 made new record on independence day

তাদের গণনা সত্যি করে প্রথম দিন থেকেই খেল দেখাতে শুরু করে দিয়েছে গদর ২। দিনের পর দিন হাউজফুল হয়ে চলেছে শো। এমনকি শোয়ের চাহিদা এতটাই বেশি যে মাঝরাতেও স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। স্বাধীনতা দিবসের দিন সমস্ত রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছে গদর ২।

আরও পড়ুন: মর্মান্তিক! মাত্র ৩৬-এই অকালমৃত্যু জনপ্রিয় অভিনেতার, শোকাহত অনুরাগীরা

এক দিনেই ৫৫.৪০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। জানা যাচ্ছে, প্রথম দিন ৪০.১০ কোটি টাকার ব্যবসা করে ধামাকাদার ওপেনিং করেছিল গদর ২। তা ক্রমশ বেড়েই গিয়েছে। আর স্বাধীনতা দিবসে এখনো পর্যন্ত গদর ২ সবথেকে বেশি ব্যবসা করা ছবির তকমা পেয়ে রেকর্ড গড়েছে।

আরও পড়ুন: স্ত্রীর হাতে এখনো মারধোর খান! শুভশ্রীর ভয়ে ডায়াপার পরে ঘোরেন রাজ, হাটে হাঁড়ি ভাঙল বিধায়কের

এর আগে স্বাধীনতা দিবসের দিন মুক্তি পেয়ে ৩২.৯২ কোটি টাকার ব্যবসা করেছিল ‘এক থা টাইগার’। অক্ষয় কুমারের ‘মিশন মঙ্গল’ এবং ‘গোল্ড’ও যথাক্রমে ২৯.১৩ এবং ২২ কোটি টাকা তুলেছিল। শাহরুখ খানের ‘চেন্নাই এক্সপ্রেস’ ১৯ কোটি টাকা তুলে সে বছর রেকর্ড গড়েছিল। কিন্তু এবার শাহরুখ, সলমন, অক্ষয় সবাইকেই পেছনে ফেলে দিলেন সানি।

এখনো পর্যন্ত ৫ দিনে ২২৯ কোটি টাকার ব্যবসা করেছে গদর ২। একই সঙ্গে মুক্তিপ্রাপ্ত ‘ওএমজি ২’ স্বাধীনতা দিবসে ১৮ কোটি টাকার ব্যবসা করেছে। এখনো পর্যন্ত ৭৩ কোটি টাকা তুলেছে এই ছবি। পিছিয়ে নেই রজনীকান্তের ‘জেলার’ও। সারা বিশ্বে ৪১৬ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। উল্লেখ্য, শাহরুখ খানের ‘পাঠান’ মোট ৫২৪ কোটি টাকার ব্যবসা করেছিল। তবে এই গতিতে চলতে থাকলে গদর ২-ও খুব শীঘ্রই ছুঁয়ে ফেলবে পাঠানকে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর