এক্কেবারে কলকাতার কাছে, পৌঁছে যাবেন লোকাল ট্রেনেই! দুর্দান্ত এই জায়গায় গেলেই ভরবে মনপ্রাণ

বাংলাহান্ট ডেস্ক : লাল মাটির দেশ পুরুলিয়া। অনেকেই আমরা এই জেলার বিভিন্ন জায়গায় ঘুরতে গেছি। তবে পুরুলিয়ার গজাবুরু এবং ঢোলবুরু পাহা‌ড়ের (Gajaburu Hills) নাম কখনো শুনেছেন? জোড়া পাহাড়ের রূপ এই জায়গায় যোগ করেছে অন্য মাত্রা। সবুজে ঘেরা শান্ত পাহাড় দুটি যেন হাতছানি দিয়ে ডাকছে প্রকৃতি প্রেমীদের।

   

একবার এই জায়গায় এলে মন চাইবে না ফিরে যেতে। শীতকাল মানেই ঘুরতে বেরিয়ে পড়া। সামনেই রয়েছে নতুন বছর। এখন অধিকাংশ স্কুলেই চলছে বড়দিনের ছুটি। এই সময়টাতে যদি কয়েক দিনের জন্য কাছে কোথাও থেকে ঘুরে আসতে চান তাহলে আপনার জন্য আমরা নিয়ে এসেছি এই পর্যটন কেন্দ্রের সন্ধান। 

আরোও পড়ুন : DA নিয়ে ‘ভুল অঙ্ক’ মমতার! ১৩৫% দিলে আরো ৮২% মহার্ঘ ভাতা বাকি, বলল যৌথ মঞ্চ

অনেকেই রয়েছেন যারা হাতে কয়েক দিনের ছুটি পেলেই ঘুরতে চলে যান দীঘা কিংবা পুরী। তবে কয়েকটা দিন একটু অন্যরকম ভাবে কাটিয়ে আসতে আপনারা এবার পাড়ি জমাতে পারেন পুরুলিয়ায়। ভগবান যেন উজাড় করে সাজিয়েছেন এখানকার প্রকৃতি। পুরুলিয়া যারা এসেছেন তারা জানেন এখানকার প্রাকৃতিক সৌন্দর্যের কথা। 

আরোও পড়ুন : একবার TET হলেই সরকারের কোষাগারে ঢোকে এত্ত টাকা! হিসেব দেখলে মাথা ঘুরে যাবে আপনার

আরশা ব্লকের হেশলা গ্রাম পঞ্চায়েতের পাঁড়কিডি গ্রাম পুরুলিয়া শহর থেকে ২৫ কিলোমিটার দূরে। এই গ্রামেই গজাবুরু পাহাড় দাঁড়িয়ে আছে। পর্বাতরোহণ করতে যারা ভালোবাসেন তাদের কাছে এই জায়গাটি আদর্শ। অনেক পর্যটক প্রতি বছর এই পাহাড়ে আসেন পর্বাতরোহণ করার জন্য। পর্যটকদের জন্য আশেপাশে গড়ে উঠেছে কিছু রিসর্ট। 

m gajaburu hills 3 l 479 640

এই রিসর্টগুলিতে আবার রয়েছে ছৌ নাচেরও ব্যবস্থা। সকালে রিসর্ট থেকে আপনাদের গজাবুরু পাহাড়, ঢোলবুরু পাহাড়ের সৌন্দর্য চোখে পড়বে। এই জায়গায় খুব একটা অসুবিধা হবে না রাত্রিবাস করার জন্য।  বেশ কিছু বেসরকারি রিসর্ট তৈরি হয়েছে এই অঞ্চলকে কেন্দ্র করে। এই রিসর্টগুলিতে আপনারা পাবেন সব ধরনের সুবিধা। এখানকার আতিথেয়তা মুগ্ধ করবে আপনাদের।

সম্পর্কিত খবর