খরচ করতে হবে নামমাত্র টাকা! এবার বিলাসবহুল ক্রুজে গঙ্গাসাগর ভ্রমণের সুযোগ

বাংলাহান্ট ডেস্ক : এবার গঙ্গাসাগর (Gangasagar) ভ্রমণ করতে পারবেন ক্রুজে। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। তীর্থযাত্রীদের জন্য একটি বেসরকারি সংস্থা নিয়ে এসেছে এই ক্রুজ। অসপ্রে ওয়াটার ওয়েজ ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই ক্রুজ পরিষেবা দেওয়া হবে। এই ক্রুজের ট্রায়াল পরিষেবা গত সোমবার থেকে শুরুও হয়ে গেছে।

জানা যাচ্ছে এই ক্রুজ ছাড়বে ডায়মন্ড হারবার থেকে। সেখান থেকে সরাসরি পৌঁছে যাওয়া যাবে গঙ্গাসাগরের কচুবেড়িয়া। গঙ্গাসাগর মেলা শুরু হবে ২০২৪ সালের প্রথমে। এই সময় গঙ্গাসাগরে বহু তীর্থযাত্রী ভিড় করেন। ভিন রাজ্য ও বিদেশ থেকে আসেন পর্যটকরা। নতুন এই ক্রুজে গঙ্গাসাগর ভ্রমণের অভিজ্ঞতা তাদের কাছে বেশ চমকপ্রদ হবে বলে আশা করা হচ্ছে।

আরোও পড়ুন : খুশির খবর নাকি মাথায় হাত! পুজোর আগে কলকাতায় কততে বিকোচ্ছে পেট্রোল-ডিজেল? রইল রেট

সড়ক পথ, রেলপথের মাধ্যমে বেশ কষ্ট করেই পৌঁছাতে হত গঙ্গাসাগর। তবে এবার ক্রুজে করে সরাসরি পৌঁছানো যাবে এই তীর্থভূমিতে। আপাতত সপ্তাহে তিন দিন, শুক্র, শনি ও রবিবার ডায়মন্ড হারবারের জেটিঘাট থেকে এই ক্রুজ ছাড়বে। গঙ্গাসাগরের উদ্দেশ্যে ডায়মন্ড হারবার থেকে এই ক্রুজ সকাল ৯ টায় ছাড়বে।

আরোও পড়ুন : ভয়াবহ বিপর্যয়! উৎসবের মরশুমে বন্যার তোড়ে ভেসে যেতে পারে এই ৭ জেলা, তড়িঘড়ি ব্যবস্থা রাজ্যের

এরপর সেটি বিকাল সাড়ে চারটে নাগাদ গঙ্গাসাগর থেকে ডায়মন্ড হারবারের উদ্দেশ্যে রওনা দেবে। ক্রুজে রয়েছে শীততাপ নিয়ন্ত্রিত কামরা, আরামদায়ক বসার সিট। ৩৪৮ টাকায় ক্লাসিক ও ৩৯০ টাকায় প্রিমিয়ামের টিকিটে যাত্রা করতে পারবেন যাত্রীরা। সব মিলিয়ে গঙ্গাসাগর ভ্রমণ যে আমজনতার কাছে যে সার্থক হবে তা বলাই বাহুল্য।

gangasagar mela

অসপ্রে ওয়াটার ওয়েজের জেনারেল ম্যানেজার দেবপ্রিয় সরকার জানিয়েছেন, “এই পরিকল্পনা শুরু হয়েছিল ২০১৯ সাল থেকে। অবশেষে সেটি বাস্তবায়িত হচ্ছে। সরকার আমাদের ক্রুজ চালানোর অনুমতি দিয়েছে। তীর্থযাত্রী, পর্যটকদের পাশাপাশি চিকিৎসার জন্য যাওয়ার রোগীদের এই ক্রুজ অনেক সাহায্য করবে।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর