টাইমলাইনখেলাক্রিকেট

“প্রশ্নই ওঠে না বিরাটকে দিয়ে ওপেন করানোর”, কোহলি প্রসঙ্গে ফের বিস্ফোরক গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলি ফর্মে ফেরার পর এখন সামনের রাস্তা ভারতের জন্য যেন অনেকটাই সোজা বলে মনে হচ্ছে। সকলেই আশা করছেন যে বোমরা ভারতের মূল দলে ফিরলেন বোলিং নিয়ে যে সমস্যা দেখা গেছে সেটাও কেটে যাবে। বিশ্বকাপের আর মাত্র এক মাস বাকি। এর আগে বিরাট কোহলি এশিয়া কাপের দ্বিতীয় সর্বোচ্চ রানস্কোরার হয়েছিলেন ছয় মাসের দীর্ঘ সময় কাটিয়ে। তার এই ফর্ম দেখে স্বস্তিতে ভক্তরা।

আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি ব্যাট হাতে ওপেন করতে নেমেছিলেন। সেই ম্যাচে শক্তিশালী আফগান বোলিংয়ের বিরুদ্ধে তিনি ৬১ ম্যাচে ১২২ রানের ইনিংস খেলেছিলেন। এটি ছিল তার ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতরান এবং ৭১ তম আন্তর্জাতিক শতরান।

বিরাট কোহলি ওপেন করে শতরান করা মাত্র একটা প্রশ্ন সকলের মনেই ঘুরে ফিরে আসতে শুরু করে দিয়েছে। সকলেই জিজ্ঞাসু এই ব্যাপারে যে বিরাট কোহলির কি টি-টোয়েন্টি বিশ্বকাপের তাহলে ওপেন করা উচিত। আইপিএলেও ওপেন করে কোহলির রেকর্ড নেহাত মন্দ নয়। তার ওপর ছোট ছাড়িয়েছে ফেরার লোকেশ রাহুল আর নিজের পুরনো ছন্দে নেই। এই অবস্থায় বিরাট কোহলির ওপেন প্রসঙ্গে নিজের মত ব্যক্ত করেছেন গৌতম গম্ভীর।

গম্ভীর বলেছেন এখন এই নিয়ে প্রশ্ন তোলার আর কোন মানেই হয় না। লোকেশ রাহুল এবং রোহিত শর্মার যদি থাকে তাহলে বিরাট কোহলি কোনোভাবেই ওপেন করবেন না। তিন নম্বরই কোহলির জন্য সেট জায়গা। ওখানেই ও দীর্ঘ দশ-বারো বছর পারফরম্যান্স করে এসেছে। নতুন করে এই প্রশ্ন তোলার কোন মানে হয় না।”

গম্ভীর আরো বলেছেন, “বিরাট কোহলির ব্যাটিং পজিশনে আমি মনে করি একটা কারনেই পরিবর্তন করা যেতে পারে। যদি রোহিত শর্মা এবং লোকেশ রাহুল ১০ ওভারের বেশি একসাথে ব্যাটিং করে একটি পার্টনারশিপ গড়ে তুলতে পারে তাহলে আমার মনে হয় তিন নম্বরে কোহলির বদলে সূর্যকুমার যাদবের আসা উচিত, কারণ ও শুরু থেকেই রানের গতি বাড়াতে সক্ষম। কিন্তু যদি তাড়াতাড়ি কেটে পড়ে তাহলে কোহলি একমাত্র সমাধান ভারতীয় দলের কাছে।

Related Articles