কেন ২৫ কোটি টাকায় স্টার্ককে কেনা হয়েছে? KKR-এর মাস্টারপ্ল্যান ফাঁস করলেন গম্ভীর! শুনলে চমকে উঠবেন

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) শিবিরের ভক্তরা সবসময় একটা কথা বলে থাকেন নিজেদের প্রিয় দল সম্পর্কে। আর সেই দাবিটা হলো, ‘কেকেআর (KKR) তারকা ক্রিকেটার কেনে না, বরং ক্রিকেটারদের তারকা হিসেবে প্রস্তুত করে তোলে।’ উদাহরণ হিসেবে সেই দলের ভক্তরা শুভমান গিল, মহম্মদ শামি, রিঙ্কু সিং-দের উদাহরণ ব্যবহার করে থাকেন। গৌতম গম্ভীর (Gautam Gambhir) কেকেআর শিবিরে পুনরায় যোগ দেওয়ার পরে তেমনটাই হবে আশা করা হয়েছিল।

   

কিন্তু আসন্ন আইপিএলের (IPL 2024) আগে অনুষ্ঠিত নিলামে (IPL Mini Auction) ভক্তদের প্রচার করা সেই দাবি কিছুটা ধাক্কা খেয়েছে। কারণ প্রায় ২৫ কোটি টাকা খরচ করে সদ্য বিশ্বকাপজয়ী অভিজ্ঞ অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার মিচেল স্টার্ককে (Mitchell Starc) কিনেছে কেকেআর শিবির। কেন একজন ক্রিকেটারের পেছনে এত বড় অঙ্কের টাকা খরচ করা হয়েছে সেই নিয়ে অনেকেই বেশ অবাক হয়েছেন।

গত বিশ্বকাপের নক আউটে স্টার্ক অসাধারণ পারফরম্যান্স করেছিলেন। দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে কৃপণ বোলিং করার পাশাপাশি তিনি মোট ৬ উইকেট তুলেছিলেন। কিন্তু দুই ক্ষেত্রেই পিচে বোলারদের জন্য সাহায্য ছিল। আইপিএলের ব্যাটিং বান্ধব উইকেটে স্টার্কের মতো দক্ষ টেস্ট বোলার সফলতা পাবেন কিনা সেই নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন।

starc injury

আরও পড়ুন: একসময় তার ধাক্কায় শরীর নড়বড়ে হয়েছিল! আসন্ন IPL-এ সেই ধোনির নেতৃত্বেই মাঠে নামবেন মুস্তাফিজুর

এবার সেই সকল প্রশ্নের জবাব দিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর! তিনি নিজে কেকেআরের নিলাম প্রতিক্রিয়ার সাথে গভীরভাবে জড়িয়ে ছিলেন। এই প্রসঙ্গে তিনি বলেছেন, “স্টার্ক একজন ম্যাচ উইনার, এতে কোনও সন্দেহ নেই। এমন একজন বোলার যে নতুন বল হাতে ভয়ংকর এবং ডেথ ওভারে চাপ সামলাতে সিদ্ধহস্ত। সবচেয়ে বড় কথা হলো নিজের পারফরম্যান্সের মধ্যে দিয়ে তিনি দলকে উদ্বুদ্ধ করতে পারবেন।”

আরও পড়ুন: কোহলি, রোহিতের পর ১৫ বছর ভারতীয় ক্রিকেটে রাজ করবে এই ব্যাটার! মন্তব্য বিশ্বজয়ী ভারতীয় তারকার

এরপর গম্ভীর একটা বড় পরিকল্পনা ফাঁস করেছেন স্টার্ককে নিয়ে। তিনি বলেছেন, “আমাদের হাতে দুজন তরুণ ভারতীয় বোলার রয়েছে। স্টার্কের উপস্থিতিতে এবং তার পরামর্শে তারা অনেক কিছু নতুন শিখতে ও জানতে পারবে। শুধুমাত্র তার বোলিংটা ব্যবহার করাই আমাদের উদ্দেশ্য নয়।”