আয়কর হানার মাঝেই হাসপাতালে ভর্তি বায়রন! এদিকে বাড়ি থেকে টাকার পাহাড় উদ্ধার করল এজেন্সি

বাংলাহান্ট ডেস্ক : অসুস্থ বিধায়ক বায়রন বিশ্বাস (MLA Bayron Biswas)। বাড়িতে চলছে টানা আয়কর তল্লাশি (Income Tax Raid)। এরই মাঝে অসুস্থ হয়ে পড়লেন মুর্শিদাবাদের সাগরদিঘির বিধায়ক তথা তৃণমূল নেতা বাইরন বিশ্বাস। বুধবার সন্ধ্যার কিছু পর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাতে তাকে তার নিজের নার্সিংহোমেই ভর্তি করানো হয়েছে বলে জানা গিয়েছে।

   

প্রথমবারের জন্য ভোটের ময়দানে নেমে সকলকে চমকে দিয়েছিলেন বায়রন বিশ্বাস। সেই বায়রনের বাড়িতে হানা দিল আয়কর দফতর হানা দিতেই শোরগোল পড়ে যায়। বুধবার সকাল ৬টা নাগাদ বিধায়কের শমসেরগঞ্জের বাড়িতে যান আয়কর আধিকারিকেরা। সেই থেকে শুরু হয় ম্যারাথন তল্লাশি। শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও আয়কর অভিযানও জারি আছে বায়রনের বাড়িতে।

পরিবার সূত্রে খবর, দুপুরের দিকে নথি পরীক্ষা জিজ্ঞাসাবাদ করা শুরু করেন কেন্দ্রীয় সংস্থার কর্তারা। সেই সময় থেকেই অসুস্থ বোধ করতে থাকেন
বিধায়ক। সময় বাড়লে সমস্যা আরও বাড়তে থাকে। বাড়িতে চিকিসকদের নিয়ে আসা হলেও কোনও কাজ হয়নি। পরে রাত ৯টা নাগাদ বাইরনকে তার নিজের নার্সিংহোমেই ভর্তি করা হয়। সূত্রের খবর, রক্তে সুগার লেভেল অস্বাভাবিক হারে কমে যাওয়ার কারণেই অসুস্থ হয়ে পড়েন বিধায়ক।

আরও পড়ুন: ‘অত্যন্ত মানবিক কাজ করেছেন…’, মমতার প্রশংসায় পঞ্চমুখ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

ওদিকে কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, বাইরনের বাড়ি থেকে এখনও পর্যন্ত নগদ ৬০ লক্ষ টাকা তারা উদ্ধার করেছেন। অভিযোগ, দীর্ঘ দিন ধরে তিনি কর ফাঁকি দিয়ে আসছেন বিধায়ক বিশ্বাস। সেই কারণেই তার বাড়িতে আয়কর হানা। শুধু বায়রনের বাড়িতেই নয় গতকাল থেকে মুর্শিদাবাদ এবং বীরভূমের একাধিক জায়গাতেও আয়কর তল্লাশি চলছে।

bayron

ব্যবসায়ী পরিবারের সন্তান বায়রন বিশ্বাসের বাড়ি ছাড়াও বিধায়কের বিড়ি কারখানা, স্কুল ও হাসপাতালে গিয়েও তল্লাশি অভিযান চালায় আয়কর দপ্তর। বিধায়কের পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করা হয়। সামশেরগঞ্জের পাশাপাশি বিধায়কের সাগরদিঘির বাড়িতেও চলে তল্লাশি।