‘আমি সর্বদা সমর্থন করব’ ভারত, পাকিস্তানের হিন্দুদের নিয়ে বড় মন্তব্য নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : সম্প্রতি নেদারল্যান্ডে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন গির্ট ওয়াইল্ডার্স। নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী নির্বাচনে কোনও দলই সংখ্যাগরিষ্ঠতা পায়নি। যদিও গির্ট ওয়াইল্ডার্স এর দল অপেক্ষাকৃত বেশি আসন পেয়ে এই মুহূর্তে নেদারল্যান্ডের সব থেকে বড় দল হিসাবে পরিচিতি পেয়েছে।

   

এই আবহে গির্ট ওয়াইল্ডার্স বেশ গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন হিন্দুদের নিয়ে। নেদারল্যান্ডসের সাম্প্রতিক নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে থাকা গির্ট ওয়াইল্ডার্স একটি বিবৃতিতে পাকিস্তান ও বাংলাদেশের হিন্দুদের নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য রেখেছেন। তাঁর বিবৃতিতে বিশেষভাবে উল্লেখ রয়েছে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের নাম।

আরোও পড়ুন : মুসলিম হয়ে হিন্দু ছেলের সঙ্গে প্রেম করার শাস্তি! বোনকে কুপিয়ে নৃশংস ভাবে খুন করল দুই দাদা

অতি ডানপন্থী এই নেতা তাঁর বিজয়ের জন্য ভারতীয়দের অভিনন্দন জানিয়ে একটি বিবৃতি জারি করেছেন। এই বিজয়ের জন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় হিন্দুদের। বিবৃতিতে গির্ট বলেছেন, বাংলাদেশ ও পাকিস্তানের সংখ্যালঘু অর্থাৎ হিন্দুদের নিয়ে তিনি উদ্বিগ্ন, কারণ হিন্দু হওয়ার কারণে তাদের প্রতি মুহূর্তে এই দেশগুলিতে হামলার শিকার হতে হচ্ছে।

আরোও পড়ুন : জিও গ্রাহকদের মাথায় হাত! চুপিসারে বন্ধ হয়ে গেল বিশেষ পরিষেবা, বিপাকে কোটি কোটি মানুষ

রবিবার সন্ধ্যায় একটি টুইট বার্তায় গির্ট ওয়াইল্ডার্স লিখেছেন, “ডাচ নির্বাচনে জয়ী হওয়ার জন্য গোটা বিশ্ব থেকে আমি অভিনন্দন বার্তা পেয়েছি। বহু অভিনন্দন বার্তা এসেছে ভারত থেকেও। ধর্মের কারণে বাংলাদেশ ও পাকিস্তানের যে হিন্দুদের আক্রান্ত হতে হয় তাদের সব সময় সমর্থন করব। ধর্মের কারণে অনেক সময় তাদের বিরুদ্ধে মামলাও হয়।”

screenshot 2023 11 23 at 10 12 20 am

প্রসঙ্গত, গির্ট ওয়াইল্ডার্স একজন অতি-ডানপন্থী এবং ইসলাম বিরোধী নেতা। সাম্প্রতিক নির্বাচনে তাঁর ‘পার্টি অব ফ্রিডম (পিভিভি)’ নেদারল্যান্ডসের নির্বাচনে সবথেকে বেশি আসন লাভ করেছে। বিভিন্ন ধরনের ধারালো মন্তব্যের জন্য অনেকে তাঁকে নেদারল্যান্ডের ডোনাল্ড ট্রাম্পও বলে থাকেন। বলা বাহুল্য সবসময় চর্চায় থাকেন তিনি।