ধামাকা! পুজোর আগেই ১৬ দিন ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা, একনজরে দেখে নিন তালিকা

   

বাংলা হান্ট ডেস্কঃ কিছুদিন পরেই মা দুর্গার (Durga Puja) আগমন। ইতিমধ্যেই কোমর বেঁধে তোড়জোড়ে নেমে পড়েছেন উদ্যোক্তারা। জোর কদমে চলছে প্রস্তুতি। এই উৎসবের আবহেই এবার খুশির খবর! পুজোর আগেই মোট ১৬ দিন ছুটি উপহার পাচ্ছেন সরকারি কর্মীরা (Government Employee)।

ছুটির দিনে আয়েস করে সময় কাটাতে কারোরই মন্দ লাগেনা। আবার সেই ছুটি যদি হয় পুজোর মরশুমে তাহলে সোনায় সোহাগা। এবার এক বা দুই নয়, পুজোর আগে ১৬ টা ছুটি (Holiday) পাচ্ছেন সরকারি কর্মীরা। দেখুন কারা রয়েছেন তালিকায়।

বর্তমানে আগস্ট শেষের দিকে। এ বছর অক্টোবরের মাঝামাঝি সময়ে দুর্গাপুজো। তো সেই সময় থেকে দূর্গোৎসব শারদীয়ার একটানা ছুটি প্রতিবছরই পেয়ে থাকেন রাজ্যের কর্মীরা। আবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ছুটির তালিকা অনুসারে দেশের ব্যাঙ্কগুলি মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ও রবিবার করে নিজেদের পরিষেবা বন্ধ রাখে। অর্থাৎ সেই সময়ও ছুটি পান ব্যাঙ্ক কর্মীরা।

আরও পড়ুন: ভাইরাল ভিডিওতে চটপটা মিউসিকে নাচ করছেন রাজন্যা? এবার বেজায় চটলেন নেত্রী, বললেন…

তবে সমস্ত দিক থেকে বিচার করলে দেখা যাচ্ছে পুজোর আগেই মোট ষোলো দিনের ছুটি পেতে চলেছেন ব্যাঙ্ক কর্মীরা। তবে আগেই জানিয়ে রাখি, উল্লিখিত প্রত্যেকটি দিন দেশের সমস্ত ব্যাঙ্ক বন্ধ থাকবে না। স্থানীয় উৎসবগুলির কারণে সেই স্থান কেন্দ্রীক ব্যাঙ্কগুলি শুধুমাত্র বন্ধ থাকবে।

রইল তালিকা: সেপ্টেম্বর মাসের ৩ তারিখ- রবিবার,৬ ও ৭ তারিখ-জন্মাষ্টমী, ৯ তারিখ- মাসের দ্বিতীয় শনিবার, ১০ তারিখ-রবিবার সাপ্তাহিক ছুটি তাই বন্ধ থাকছে ব্যাঙ্ক। এরপর ১৭ তারিখ- রবিবার, ১৮ তারিখ- বিনায়ক চতুর্থী, ১৯-২০ তারিখ- গণেশ চতুর্থী, ২২ তারিখ- শ্রী নারায়ণ গুরু সমাধি দিবস, ২৩ তারিখ-চতুর্থ শনিবার ও মহারাজা হরি সিংয়ের জন্মদিন, ২৪ তারিখ- রবিবার ও ২৫ তারিখ- শ্রীমন্ত শঙ্করদেবের জন্মবার্ষিকী থাকার কারণে ছুটি থাকার কথা।

government employee

আরও পড়ুন: অস্কার পাওয়ার যোগ্যতা রয়েছে মমতার! ফেসবুকে ভিডিও পোস্ট করে যা লিখলেন BJP-র সজল ঘোষ

এছাড়াও, সেপ্টেম্বর মাসের ২৭ তারিখ- মিলাদ-ই-শরিফ, ২৮ তারিখ- ঈদ-ই-মিলাদ-উন-নবী, ও ২৯ তারিখ দেশের সব জায়গায় না হলেও কিছু প্রান্তে ঈদ-ই-মিলাদ-উল-নবীর কারণে ছুটি দেওয়া হচ্ছে। তো সব মিলিয়ে মোট ১৬ দিন ছুটি পাচ্ছেন ব্যাঙ্ক কর্মীরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর