টাইমলাইনখেলাক্রিকেট

ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে দুর্ব্যবহার, টিম পেইনকে তুলোধনা করলেন গ্রেগ চ্যাপেল

বাংলা হান্ট ডেস্কঃ স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার নির্বাসনে যাওয়ার পর অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক করা হয় টিম পেইনকে। তবে অধিনায়ক হওয়ার পর থেকেই যেভাবে আচরণ করে চলেছেন টিম পেইন তাতে অনেকেই মনে করছেন টিম পেইন অস্ট্রেলিয়ার ঐতিহ্য নষ্ট করছে।

সিডনি টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হন টিম পেইন, এছাড়া উইকেট রক্ষক হিসেবেও একাধিক ক্যাচ মিস করেন টিম পেইন কিন্তু উইকেটের পিছনে দাঁড়িয়ে বারবার ভারতীয় ব্যাটসম্যানদের অপদস্থ করছিলেন টিম পেইন। ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন যখন সিডনি টেস্টে ম্যাচ বাঁচানোর জন্য মরিয়া লড়াই করছিল সেই সময় টিম পেইন উইকেটের পিছনে দাঁড়িয়ে ক্রমাগত অশ্বিনকে স্লেজিং করে অপদস্থ করে যাচ্ছিলেন।

আর এই ঘটনাকে কেন্দ্র করে টিম পেইনকে এক হাত নিলেন প্রাক্তন অজি তারকা গ্রেগ চ্যাপেল। তিনি টিম পেইনকে উদ্দেশ্য করে একটি খোলা চিঠিতে বলেন, “কাউকে অপদস্ত করার মধ্য কোনও মহৎ কিছু নেই। তুমি অস্ট্রেলিয়ার অধিনায়ক এটা ভুললে চলবে না। কাউকে অপদস্ত করলে আসলে তোমার দুর্বলতায় প্রকাশ পায়। এমন কিছু করো যাতে ভবিষ্যৎ প্রজন্ম তোমাকে মনে রাখে, তোমার ব্যাট কথা বলুক। কিন্তু তুমি যা করছো তাতে ভবিষ্যৎ প্রজন্ম তোমার ব্যবহার নকল করতে শুরু করলে সেটা মুশকিল।”
অর্থাৎ গ্রেগ চ্যাপেলের এই খোলা চিঠিতে এটা স্পষ্ট যে, স্মিথ, পন্টিংদের ফেলে যাওয়া গৌরব নষ্ট করছে টিম পেইন।

Back to top button