প্যালেস্টাইনে ধ্বংস মসজিদ, নিহত ৫০০-র বেশি! ইজরায়েলের মহিলার নগ্ন দেহ নিয়ে উল্লাস জেহাদিদের

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার ভোর থেকে রীতিমতো হাড়হিম করা পরিস্থিতি। ইসরায়েলে (Israel) ৫ হাজার রকেট হামলা চালায় প্যালেস্টাইনের (Palestine) মুক্তি আন্দোলনের সশস্ত্র গোষ্ঠী হামাস (Hamas)। তারপর থেকেই চলছে তাণ্ডব। প্যালেস্তাইনি জঙ্গি সংগঠন হামাসের বর্বরতার চিত্র দেখে শিউরে উঠছে গোটা বিশ্ব।

   

গতকাল থেকে জঙ্গি সংগঠন হামাসের হামলায় ৩০০ জন ইসরায়েলি প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা এক হাজারেরও বেশি। তবে প্রাথমিক ধাক্কা সামলে রুখে দাঁড়িয়েছে ইজরায়েলও। গতকাল হামলার ঘটনার পরই যুদ্ধের ঘোষণা করে ইসরায়েল সরকার। হামাসের পর পাল্টা হামলা চালায় ইসরায়েল।

ইজারেয়েলের ফাইটার জেট জঙ্গি গোষ্ঠী হামাসের গোয়েন্দা বিভাগের প্রধানের ডেরায় হামলা চালিয়েছে বলে ইজরায়েল প্রতিরক্ষা ফোর্সের পক্ষ থেকে এই দাবি করা হয়েছে। সূত্রের খবর ইতিমধ্যেই ইসরায়েল গাজার মসজিদ ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। গাজা উপত্যকার দুটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। প্যালেস্তাইনের দাবি গাজা উপত্যকায় ইজরায়েলের পাল্টা হামলায় এখন পর্যন্ত ১৯৮ জন সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন: কেন একই দিনে ফিরহাদ, মদনদের বাড়িতে হানা দিল CBI? এবার কারণ সামনে আনল তৃণমূল

প্যালেস্তাইনের স্বাস্থ্যমন্ত্রীর দাবি গাজা উপত্যকায় ইজরায়েলি হামলায় আহতের সংখ্যা ১৬১০ জন। এদিন এক্স হ্যান্ডেলে আইডিএফ জানিয়েছে, হামাসের গোয়েন্দা বিভাগের প্রধানের বাড়িতেই ফাইটার জেট হামলা চালিয়েছে। হামলা চালানো হয়েছে গাজাতেও। হামাসের ওপর বেছে বেছে হামলা চালাচ্ছে ইজরায়েল।

israel 2

IDF ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী মুখপাত্রের দাবি, ইতিমধ্যেই গাজার অভ্যন্তরে ৪০০ জনেরও বেশি সন্ত্রাসীকে হত্যা করার পাশাপাশি বহু সন্ত্রাসীকে জিম্মি করা হয়েছে। অন্যদিকে হামাসের বর্বরতার চিত্র দেখে কাঁপছে গোটা জগৎ। হামলার দিন এক ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় পিকআপ ভ্যানের পিছনে হাত পা বাঁধা অবস্থায় ইজরায়েলের রাস্তায় মহিলার নগ্ন মৃতদেহ নিয়ে প্যারেড করছে হামাস।

প্রাথমিকভাবে নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে ভিডিওতে যে মহিলাকে দেখা গিয়েছে তিনি একজন জার্মান নাগরিক। পেশায় একজন ট্যাটু আর্টিস্ট। মহিলার মা এক্স বার্তায় জানিয়েছে তিনি মেয়ের পায়ের ট্যাটু দেখে দেহ সনাক্ত করতে পেরেছেন। মেয়ের দেহ ফিরে পেতে মানুষের কাছে কাতর ভাবে সাহায্যের আবেদন জানিয়েছেন মহিলার মা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর