রোহিত আর কোহলিকে কিভাবে সামলাবেন? BCCI-কে উপায় বলে দিলেন হরভজন

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ দেশের মাটিতে বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনাল হারের ব্যর্থতা ভুলে এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team) আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) জন্য সম্পূর্ণ প্রস্তুত করে তুলতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। কিন্তু তাদের সেই পরিকল্পনায় রোহিত শর্মা (Rohit Sharma) বা বিরাট কোহলি (Virat Kohli) কতটা বড় অংশ সেটা নিয়ে একটা প্রশ্ন উঠতে শুরু করেছে। এবার এই বিষয় নিয়ে বিসিসিআইকে একটি বড় পরামর্শ দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh)।

   

আপাতত বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুজনেই ভারতীয় দল থেকে এবং ক্রিকেটের ২২ গজ থেকে দূরে রয়েছেন। তারা সরাসরি মাঠে ফিরবেন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে। দুজনেই ব্যক্তিগতভাবে বিসিসিআইয়ের কাছে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ থেকে ছুটি চেয়ে নিয়েছেন।

rohit kohli wc argu

সেক্ষেত্রে একটা বড় প্রশ্ন উঠে যাচ্ছে তাদের দুজনকে নিয়ে। টি-টোয়েন্টির বিশ্বকাপের আগে ভারতীয় দল কেবলমাত্র তিনটি সিরিজ খেলতে পারছে। তার মধ্যে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আয়োজিত সিরিজটি সূর্যকুমার যাদবের নেতৃত্বে ভারতীয় দল জিতে নিয়েছে। সামনেই রয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ যেখানে বিরাট কোহলি এবং রোহিত শর্মা অংশ নিচ্ছেন না। অর্থাৎ এরপর তাদের হাতে থাকছে শুধুমাত্র ঘরের মাটিতে জানুয়ারি মাসে আয়োজিত হতে চলা আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ।

আরও পড়ুন: রোহিত, কোহলির থেকেও কেন বিরল প্রতিভা হার্দিক? চমকে দেওয়া মন্তব্য প্রাক্তন ভারতীয় তারকার

অর্থাৎ দুই ক্রিকেটে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে চান, তাহলে তাদের হাতে এখন কেবলমাত্র ওই একটি এই ফরম্যাটের সিরিজ খেলেই মাঠে নামার অপশন রয়েছে। যদিও আইপিএলটি তাদের কাছে একটি প্রস্তুতি মঞ্চ হয়ে উঠতে পারে। কিন্তু তার আগে তাদের নিয়ে একটি বড় পরামর্শ দিয়েছেন হরভজন।

আরও পড়ুন: ২টি কারণ যে জন্য কোহলিকে চাইছে না BCCI! তার জায়গায় ভারতকে বিশ্বকাপে জেতাবে এই তারকা

বিরাট কোহলি বলেছেন, “সূর্যকুমার যাদবের দল সাম্প্রতিক সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। আর এটা ভবিষ্যত বিবেচনা করার সময়। বিরাট কোহলি এবং রোহিত শর্মা ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল দুই নক্ষত্র এবং কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে তাদের সাথে আলোচনা প্রয়োজন। আমাদের তরুণ প্রতিভাদের সমর্থন এখন তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত করে তুলবে। বিরাট এবং রোহিতের টি-টোয়েন্টি ভবিষ্যৎ সম্পর্কে তাদের নিজেদের মতামতটা বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই কথোপকথন শুরু করার দায়িত্ব বিসিসিআই চেয়ারম্যান এবং নির্বাচকদের।”