কাতারে কাতারে গাড়ি, বিভৎস জ্যাম সামলাতে নাজেহাল পুলিশ! উপচে পড়া পর্যটকদের ভিড় পাহাড়ে

বাংলাহান্ট ডেস্ক : বড়দিনের উৎসবে মেতে উঠেছে গোটা বিশ্ব। বাংলা এমনকি ভারতের বিভিন্ন প্রান্তেও আজ বড়দিন নিয়ে চলছে উদযাপন। কেক কাটা, সুন্দর করে বাড়ি সাজানো থেকে শুরু করে ঘুরতে বেরিয়ে পড়া, এসব কিছুই বড়দিনের আনন্দে যোগ করে নতুন মাত্রা। আবার এই সময়টাতে অনেকেই রয়েছেন যারা পাহাড়ে ঘুরতে যান।

   

এবছরও প্রচুর পর্যটক ঘুরতে গেছেন কুল্লু-মানালি, সিমলা, হিমাচল প্রদেশের ধর্মশালা, উত্তরাখণ্ডের মুসৌরি, নৈনিতাল, দেরাদুনের মতো পর্যটন স্থানগুলিতে। হোটেল থেকে রাস্তাঘাট, সব জায়গায় উপচে পড়ছে পর্যটকদের ভিড়। পর্যটকদের আগমনের জন্য ব্যাপক পরিমাণ যানজটের সৃষ্টি হয়েছে এই পর্যটনস্থলগুলির বিভিন্ন রাস্তায়।

আরোও পড়ুন : দেশের ব্যাঙ্কে দাবিহীন পড়ে ৪২ হাজার ৭০০ কোটি! আপনার টাকা আছে? জানুন কী বলছে RBI

হোটেল, রেস্তোরাঁ ও অন্যান্য পর্যটন কেন্দ্রগুলিতে এখন রীতিমতো ‘হাউসফুল।’ বড়দিন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে হিমাচল প্রদেশের কুল্লু-মানালির সোলাং উপত্যকা, মানালি, ডালহৌসি এবং সিমলায়। স্থানীয় মানুষ থেকে শুরু করে পর্যটক, এই অনুষ্ঠানগুলিতে যোগদান করছেন সকলেই। এই কারণে এইসব রাস্তায় দেখা দিচ্ছে প্রবল যানজট।

আরোও পড়ুন : আস্ত লাক্সারি বাস চুরি! হুলস্থূল কাণ্ড নবদ্বীপে, জ্যামে আটকা পড়তেই মাথায় হাত চোরের

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে কয়েক কিলোমিটার পর্যন্ত দাঁড়িয়ে রয়েছে গাড়ি। তীব্র যানজটে নাজেহাল হতে হচ্ছে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে পর্যটকদের। মানালি হিমাচল প্রদেশের একটি জনপ্রিয় পর্যটন স্থান। এই সময়টাতে বহু পর্যটক এখানে ঘুরতে আসেন। অন্যান্য বারের মতো এবছরও এখানে তীব্র যানজটের খবর উঠে আসছে। অত্যধিক যানজটের কারণে  গাড়ির গতি মন্থর হয়েছে।

traffic jam at atal tunnel

সব থেকে বেশি যানজটের খবর আসছে অটল টানেলের মধ্যে থেকে। হিমাচল প্রদেশের উচ্চতর অঞ্চলে শনিবারও হালকা তুষারপাত হয়েছে। আজও রয়েছে তুষারপাতের পূর্বাভাস। তাই রোমাঞ্চকর  এই আবহাওয়া উপভোগ করার জন্য সকলেই উন্মুখ। তাই এখন পর্যটকদের প্রধান ডেস্টিনেশন উত্তর ভারতের বিভিন্ন পার্বত্য অঞ্চল। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল হতে হচ্ছে পুলিশকে। তবে এই আবহে বেশ লাভের মুখ দেখছেন হোটেল থেকে পর্যটন ব্যবসায়ীরা।

সম্পর্কিত খবর