কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

‘হিন্দুরাষ্ট্র ইজ রেপিস্ট’ ব্যানার নিয়ে বিক্ষোভ ভিক্টোরিয়ার সামনে

বাংলা হান্ট ডেস্কঃ এ তিলোত্তমা না জানি কত ধরনের প্রতিবাদ, ধরনা, বিক্ষোভ দেখেছে। বামেদের বিক্ষোভ থেকে শুরু করে তৃণমূলের নানন বিক্ষোভ কর্মসূচি হয়েছে শহর কলকাতার বুকে। এই বিক্ষোভ-আন্দোলনের মাঝে নতুন স্লোগান শোনা গেল পড়ুয়াদের গলায়।

যাদবপুর সহ একাধিক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা স্লোগান দিলেন, ভারত মাতা সে আজাদি, অসম মাঙ্গে আজাদি, ‘হিন্দুরাষ্ট্র ইজ রেপিস্ট’ ব্যানার নিয়েও দেখা গেল বিক্ষোভকারীদের। বিজেপির রাজ্যসভার সংসদ স্বপন দাশগুপ্ত এবং বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বিরুদ্ধে প্রতিবাদে ভিক্টোরিয়া মেমোরিয়ালে জড়ো হয়েছিল যাদবপুর সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংসদের সদস্যরা।

সেই সময় ভিক্টোরিয়ায় এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন স্বপন দাশগুপ্ত। তাই, ভিতরে ঢুকতে দেয়নি পুলিশ। প্রায় ২ ঘণ্টা বাইরে দাঁড়িয়েই বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা। আর এই বিক্ষোভের তাদের স্লোগান, ভারত মাতা সে আজাদি, অসম মাঙ্গে আজাদি, এমনকি ‘হিন্দুরাষ্ট্র ইজ রেপিস্ট’ ব্যানার নিয়েও দেখা গেল বিক্ষোভকারীদের।

সম্প্রতি বিশ্বভারতীতে সিএএ এবং এনআরসি-র সমর্থনে বক্তৃতা রাখেন স্বপন দাশগুপ্ত। সেই ক্ষোভে বাম ছাত্রছাত্রীরা বিজেপি সাংসদকে প্রায় ৭ ঘন্টা আটকে রাখে। বিশ্বভারতীতে হামলা নিয়ে যে তদন্ত কমিটি গঠন করা হয়েচে, তা নিয়ে প্রশ্ন তোলে এসএফআই।

Back to top button
Close