আন্তর্জাতিকটাইমলাইনভাইরাল

মাত্র ৮৫ টাকায় গোটা বাড়ি ! ক্লিক করে জেনে নিন কোথায় মিলছে এই অবিশ্বাস্য ‘অফার’

আমাদের সকলেরই কম বেশি ইচ্ছে থাকে একটা স্বপ্নের মতো বাড়ির (house)। অনেকে উত্তরাধিকার সূত্রে ভালো বাড়ি পেলেও অনেকেরই মাথা গোঁজার এই নিশ্চিত ঠাঁইটুকুও নেই। এই মুহুর্তে যে পরিমানে জিনিসের দাম বেড়েছে তাতে বাড়ি বানানো তো দূর অস্ত এক ফালি জমি কেনার কথাও ভাবতে পারেন না অনেকে। কিন্তু যদি আপনাকে বলি মাত্র ৮৫ টাকাতেই আপনি পেয়ে যেতে পারেন আস্ত একটা বাড়ি। নিশ্চই বিশ্বাস করবেন না। কিন্তু ইউরোপের এক দেশে হচ্ছে এমনই কম দামে বাড়ি বিক্রি।

ইউরোপের দক্ষিণে এক সমৃদ্ধ দেশ ইতালি। এই দেশেরই এক শহরে চলছে এই দারুন ‘অফার’। ইতালির সিসিলির দক্ষিণ–পশ্চিমে অবস্থিত সালেমি শহরে মাত্র ১ ইউরোতে বিক্রি করা হচ্ছে বাড়ি। জানা যাচ্ছে এই শহরে অনেক পরিত্যক্ত বাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আসলে ইতালির ছোট শহরগুলিতে ক্রমশ কমে আসছে জনসংখ্যা। কাজের খোঁজে এলাকা ছেড়ে বড় শহরের উদ্দেশ্যে পাড়ি দিচ্ছেন অধিবাসীরা৷ তাই এই এলাকা গুলিকে পুনরায় জনবহুল করে তুলতে পরিত্যক্ত বাড়িগুলি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সালেমি ঐতিহাসিক ভাবে এক অতি গুরুত্বপূর্ণ স্থান। ষোড়শ শতকের ইতিহাস ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এলাকাটিতে। একসময় ঘন জনবসতি থাকলেও ১৯৬৮ সালের ভয়াবহ ভূমিকম্প এর পর চিত্রটা বদলাতে শুরু করে। ভূমিকম্পে শহরের বেশ কয়েকটি অঞ্চল বেশ ক্ষতিগ্রস্ত হয়। এলাকা ছেড়ে চলে যান ৪ হাজারের বেশি মানুষ। তাই এই বাড়ি গুলি এখন নূন্যতম দামে বিক্রি করে দেওয়া হচ্ছে। যদিও তা সত্ত্বেও তেমন কেউ আগ্রহ দেখাচ্ছেন না।

 

Back to top button