টাইমলাইনআন্তর্জাতিক

স্ত্রীর জন্মদিন ভুললেই সর্বনাশ, খেতে হবে জেলের ভাত! আজব আইন এই দেশে

বাংলাহান্ট ডেস্কঃ গোটা পৃথিবীটাই যেন রহস্যে ভরা। আর এই রহস্যময় পৃথিবীতে থাকা মানুষজনও যেন আরও রহস্যময়। আর সেই মানুষের মাথা থেকেও বের হয় নানা রকমের অদ্ভুত অদ্ভুত চিন্তা ভাবনা। যাকে বাস্তব রূপ দিতে গিয়ে মাঝে মধ্যে সমস্যার সম্মুখীন হতে হয় সেই মানুষকেই।

জন্মদিন প্রতিটি মানুষের কাছেই খুবই বিশেষ। আর সেই জন্মদিন যদি হয় নিজের প্রিয় মানুষটির, তাহলে তো তা আরও বেশি স্পেশাল হয়ে ওঠে। তবে আপনি সব ভুলে গেলেও, ভুল করেও যদি নিজের স্ত্রীয়ের জন্মদিন (birthday) ভুলে যান, তাহলে আপনাকে খেতে হতে পারে জেলের ভাতও!

ভাবছেন কি সব আবোল তাবোল বলছি! আজ্ঞে না, বাস্তবে ঠিক এমনই একটি দেশ রয়েছে, যেখানে স্ত্রীয়ের জন্মদিন ভুলে গেলে, স্বামীর স্থান হয় শ্রীঘরে। নিজেদের তৈরি করা নিয়মে, মাঝে মধ্যে নিজেরাই ফেঁসে যান অনেকেই। দেশটির নাম হল সামোয়া (samoa)। প্রশান্ত মহাসাগরের উপর হাওয়াই ও নিউজিল্যান্ডের মাঝে একটি ছোট্ট দ্বীপ দেশ যেন স্বর্গের মতোই সুন্দর।

অপূর্ব শোভা থাকার পাশাপাশি এই দেশ যেন স্বামীদের কাছে নরকের সমান। একবার ভুল করলেও, তাঁকে মাফ করে দিতে পারে পুলিশ। কিন্তু দ্বিতীয় ভুলের কোন ক্ষমা নেই। আইনত এটা দণ্ডনীয় অপরাধ। স্ত্রী যদি ঠাণ্ডা মস্তিস্কের হয়, তাহলে ভুল করলেও বেঁচে যেতে পারেন স্বামী। কিন্তু স্ত্রী যদি একবার পুলিশের কাছে এই বিষয়ে অভিযোগ জানায়, তাহলে স্বামীর শ্রীঘরে বাস অবধারিত। সেখানে তাঁকে সংশোধন করে, ভবিষ্যতে এই ভুল না করার শিক্ষা দেওয়া হয়।

Related Articles

Back to top button