ফের গন্ডগোল! বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ আয়োজন করবে না হায়দরাবাদ, মাথায় হাত BCCI-র, বদলাচ্ছে সূচি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আসন্ন ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) আয়োজন নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সমস্যা কমার নামই নিচ্ছে না। সম্প্রতি নানাবিধ সমস্যার কারণে বিশ্বকাপের সূচি পরিবর্তন করা হয়েছিল। কিন্তু তাতেও সমস্যা মেটেনি। এখন ফের হায়দরাবাদ থেকে বোর্ডের জন্য দুঃসংবাদ এসেছে। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (HCA) একজন কর্মকর্তা রবিবার বিসিসিআইকে জানিয়েছে যে সাংগঠনিক ও নিরাপত্তার কারণে টানা দুই দিনে দুটি বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা তাদের পক্ষে সম্ভব নয়। ফলে ফের সম্ভাবনা দেখা দিয়েছে ওডিআই বিশ্বকাপের সূচি বদলের।

এমনিতেই অত্যন্ত দেরিতে সূচি ঘোষণা করা হয়েছিল। জুন মাসে সময়সূচী ঘোষণা করার পরে চলতি মাসের শুরুতে বিসিসিআই এবং আইসিসি বাধ্য হয়ে নয়টি ম্যাচের সূচি পুনর্নির্ধারণ করেছিল। এর মধ্যে ছিল হাইভোল্টেজ ভারত-পাকিস্তানের ম্যাচও। ১৫ অক্টোবর আহমেদাবাদে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ওই ভারত-পাকিস্তান ম্যাচটিকে একদিন এগিয়ে ১৪ তারিখে নিয়ে আসা হয়। এর পাশাপাশি সঙ্গে শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্যাচটিও হায়দরাবাদে অক্টোবর মাসের ১২ তারিখ থেকে এগিয়ে ১০ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষণা হয়। কিন্তু নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডস ম্যাচটি ইতিমধ্যেই ৯ই অক্টোবর হায়দরাবাদে হওয়ার কথা ছিল।

টানা পরপর দুই দিন দুই ম্যাচে নিরাপত্তা দিতে হায়দরাবাদ পুলিশের আপত্তির পর এখন সূচিতে ফের একবার আরেকটি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এইচসিএ-এর এক কর্মকর্তা জানিয়েছেন, “এখনই নিশ্চিত করে বলতে পারি না যে সূচি অবশ্যই পরিবর্তন করা হবে, তবে পরপর দুটি ম্যাচ আয়োজন করা আমাদের পক্ষে সহজ নয়। আমি যা বলতে চাইছি তা হলো এই যে বিসিসিআই যদি ব্যাপারটা পুনর্বিবেচনা করে তাহলে সেটা বেশ ভালো ব্যাপার হবে।”

hca stadium

আরও পড়ুন: ধোনি, কোহলিও পারেননি অধিনায়ক হয়ে, এমনই অবিশ্বাস্য রেকর্ড গড়লেন বুমরা! বার্তা দিলেন BCCI-কে

ওই কর্মকর্তা আরও মন্তব্য করেছেন, “দুটি বিশ্বকাপের ম্যাচের মধ্যে অন্তত একদিনের ব্যবধান থাকা দরকার। এটা সম্ভব কি না সেই নিয়ে নিরাপত্তা সংস্থার সঙ্গে আমরা এখনও আলোচনা চালিয়ে যাচ্ছি। তবু ব্যাপারটা জানিয়ে রাখা ভালো, যাতে শেষ মুহূর্তে কোনও সমস্যা না হয়।”

আরও পড়ুন: হার্দিককে আর ভরসা নয়, এশিয়া কাপের দল ঘোষণার আগে কঠোর সিদ্ধান্ত নিচ্ছে BCCI

ব্যাপারটা আরও চিন্তার কারণ ওই ম্যাচ দুটির মধ্যে একটিতে মাঠে নামবে পাকিস্তান। সুরক্ষা নিয়ে কোনও ফাঁক সেখানে রাখা যাবে না। সাধারণত হায়দরাবাদ পুলিশ একটি আন্তর্জাতিক ম্যাচের জন্য ২০০০-২৫০০ পুলিশ কর্মী মোতায়েন করে। তবে পাকিস্তান ম্যাচে তার চেয়ে বেশি সংখ্যক পুলিশ কর্মীদের মোতায়েন করতে হতে পারে। ম্যাচের গুরুত্ব এবং লোকের সংখ্যার উপরই নির্ভর করে গোটা বিষয়টা। ২০১৬ সালের পর পাকিস্তান ফের একবার এই বছর ভারতের মাটিতে অনেকগুলি ম্যাচ খেলবে। সুরক্ষা ব্যবস্থায় কোনও ফাঁক রাখা যাবে না ম্যাচগুলিতে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর