টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘এরকম চিপ কথা বললে MLA-দের আর কথা বলতে দেব না’, বৈঠকে মেজাজ হারালেন মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমানে উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (mamata banerjee)। কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে মঙ্গলবার উপস্থিতও হন মুখ্যমন্ত্রী। সেখানেই বিধায়ক আবদুল করিম চৌধুরীর (abdul karim chaudhury) দাবি শুনে মেজাজ হারালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

বিধায়ক আবদুল করিম চৌধুরী বলেন, ‘আমাদের এসডিও-বিডিওরা আপনাকে রিপোর্ট দিলেও, আজ আমি অন্য কথা বলতে চাই আপনাকে। প্রশাসন নিজের কাজ করছে, যোগাযোগও রয়েছে ওদের সঙ্গে। ওদের বলেছি, কোন সমস্যা হলে আমাকে জানাতে’। এইভাবে নিজের বক্তব্য দীর্ঘায়িত করে তুলে ধরতেই তাঁকে থামিয়ে দেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘কিছু বলার থাকলে এক সেকেন্ডে, এক মিনিটে বলে ফেলুন। এটা এতখানি ভাষণ দেওয়া সময় নয়’।

তখন বিধায়ক বলেন, ‘আপনি উন্নত বাংলা গড়ার কথা বলেছিলেন। আর সেই সূত্র ধরেই বলছি, আমার দাবি ইসলামপুর সাবডিভিশনকে উন্নত করে ইসলামপুর জেলা করে দিন’।

বিধায়কের এই কথা শুনেই মেজাজ হারান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘মিটিং-এ এসমস্ত দাবী করা ঠিক নয়। বসুন, এধরনের চিপ কথাবার্তা আর বলবেন না। এই ছোট জেলার মধ্যে ইসলামপুর সাবডিভিশন থেকে শুরু করে ইসলামপুর পুলিস ডিস্ট্রিক্ট রয়েছে। একটা জেলা করতে গেলে কত কাজ জানেন? রায়গঞ্জ থেকে ইসলামপুর, ওদিকে সুন্দরবন, মুর্শিদাবাদ কত বড় দেখেছেন? ওসব না ভেবে, জিতে গেছেন, এখন ভালো করে কাজ করুন’।

এখানেই থামলেন না মুখ্যমন্ত্রী। রেগে গিয়ে আরও বলেন, ‘পাবলিক রিপ্রেজেন্টেটিভদের কথা বলতে দিলেই এই সমস্যা হয়। শুধু চাই আর চাই, কাজের বেলায় কিছুই নেই। আই অ্যাম সরি, এমএলএরা যদি এরকম চিপ কথা বলে, তাহলে আর তাঁদের বলতে দেবে না। যদি তাঁদের দাবি জেনুইন হয়, তাহলে করবে’।

Related Articles

Back to top button