পাকিস্তান নয়, এবার এই দেশ আয়োজন করবে চ্যাম্পিয়ন্স ট্রফি! এগিয়ে এল খোদ ক্রিকেট বোর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বড় চাপের মুখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি (2025 ICC Champions Trophy) প্রাথমিকভাবে অনুষ্ঠিত হওয়ার কথা ওই দেশে। কিন্তু সেই দেশেরই বেশকিছু সংবাদমাধ্যম জানিয়েছে যে এবার নাকি পাকিস্তান থেকে সরিয়ে টুর্নামেন্টটি অন্য কোনও দেশে আয়োজন করা হতে পারে। টুর্নামেন্টটি শুরু হতে এখনো অনেক সময় বাকি, কিন্তু শোনা যাচ্ছে যে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) যেহেতু ভারতীয় দলকে (Indian Cricket Team) পাকিস্তানে (Pakistan) যেতে দিতে চায় না তাই এই টুর্নামেন্টের ভেন্যু পরিবর্তন হবে।

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে আইসল্যান্ড:

   

আর এই সাম্প্রতিক ঘটনাবলীর মধ্যে দিয়ে আইসল্যান্ড ক্রিকেট (Iceland Cricket) সোশ্যাল মিডিয়ায় একটি মজার পোস্টের মাধ্যমে ২০২৫ সালের এই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে। আইসল্যান্ডকে ক্রিকেট বিশ্বের লাস্ট বয় বলা চলে। প্রতিকূল আবহাওয়া এবং দেশে মানসম্মত ক্রিকেট মাঠের অভাব সত্ত্বেও আইসল্যান্ড ক্রিকেট মজা করেই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য আইসিসির কাছে একটি দাবি জমা দিয়েছে। একটি হাস্যকর চিঠিতে, আইসল্যান্ড ক্রিকেট বোর্ড নিজেদের দাবিগুলো সকলের সামনে তুলে ধরেছে।

কি বলছে পাকিস্তানের গণমাধ্যম:

তবে কি পুরোপুরি ভাবে এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব হারাতে চলেছে পিসিবি? পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলির রিপোর্ট অনুযায়ী পিসিবি নিজেই এই টুর্নামেন্ট আয়োজন করবে তবে এর একটা বড় অংশ গতবারের এশিয়া কাপের মতোই হয়তো অন্য কোন দেশে আয়োজন করতে হবে তাদের। এবারেও হয়তো এককভাবে এই টুর্নামেন্ট আয়োজন করার সৌভাগ্য তাদের হবে না।

আরও পড়ুন: ধোনির টিপস কাজে লাগিয়েই আজ ভয়ঙ্কর ফিনিশার রিঙ্কু! কি পরামর্শ দিয়েছিলেন ক্যাপ্টেন কুল?

চাপে পিসিবি:

শেষবার আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি আয়োজিত হয়েছিল ২০১৭ সালে। সাত বছর আগে এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছিল ইংল্যান্ড। এখন শেষপর্যন্ত পাকিস্তান যদি নিজেদের দেশে এই টুর্নামেন্ট আয়োজন না করতে পারে তাহলে হয়তো সংযুক্ত আরব আমিরশাহীকেই ভেন্যু হিসাবে বেছে নেওয়া হবে ৮ দলের এই টুর্নামেন্টের জন্য। পাকিস্তান ক্রিকেট বোর্ড হয়তো এই সিদ্ধান্তে একেবারেই খুশি হবে না। কিন্তু এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের যা অর্থনৈতিক অবস্থা তাতে কোনও আইসিসি টুর্নামেন্ট বয়কট করার সাহস তারা দেখাতে পারবে এমনটা কেউ ভাবতেই পারছে না।

আরও পড়ুন: মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরলেন হার্দিক! সুযোগ বুঝে রোহিতের হাত বড় অস্ত্র ছিনিয়ে নিলো কোহলির RCB

BCCI-এর চক্রান্ত?

গত বছর ভারতীয় ক্রিকেট দলকে যখন পাকিস্তানের মাটিতে পাঠানো হয়নি তখন ঠিক একই রকম ভাবে প্রতিবাদ হয়ে গর্জে উঠেছিল পাকিস্তানের ক্রিকেট ভক্তরা এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজে। এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তানের না গেলে পাকিস্তানের ক্রিকেট দলেও ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে আসবে না এমন অনেক হুমকি দেখা গিয়েছিল সেই সময়। কিন্তু শেষপর্যন্ত কিছুই হয়নি সেরকম। আর ভারতীয় দল যদি পাকিস্তানের মাটিতে যাওয়ার ব্যাপারে নিজেদের অনড় মনোভাব বজায় রাখে তাহলে খারাপ লাগলেও সেই নিয়ে কোন বড় পদক্ষেপ নেওয়ার ক্ষমতা এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের নেই।

 

সম্পর্কিত খবর