বিপুল সংখ্যক কর্মী নিয়োগ চলছে বিমানবন্দরে! এভাবে ঘরে বসেই করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক : আপনিও কি পড়াশোনা শেষ করে হন্যে হয়ে চাকরি (Job Recruitment) খুঁজছেন? তাহলে আপনার জন্য সুখবর। সামন্য কিছু যোগ্যতার ভিত্তিতে মোটা বেতনের চাকরির খবর নিয়ে এসেছি আমরা। তাই দেরি না করে এই কাদের জন্য অবিলম্বে আবেদন করে ফেলুন। যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে নির্দিষ্ট প্রক্রিয়ার ভিত্তিতে। চলুন দেখে নিন বিস্তারিত।

হালফিলের দিনে ভালো বেতনের চাকরি (Job Vacancy) পাওয়া আর ভগবানের দেখা পাওয়া প্রায় এক ব্যাপার। সরকারি চাকরির হাল হকিকত তো সকলেরই জানা। এদিকে বেসরকারি চাকরির কাজের চাপ এবং বেতনের অনিশ্চয়তা দেখেও দিশেহারা যুব সমাজ। এমতাবস্থায় আপনি যদি বিমানবন্দরে (Airport) চাকরি (Job Recruitment) করতে ইচ্ছুক হন তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই। খুব শীঘ্রই একাধিক পদে কর্মী নিয়োগ করতে চলেছে বিমান বন্দর।

   

সূত্রের খবর, সম্প্রতি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (Airports Authority of India) তরফ থেকে একটি চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইতিমধ্যেই নির্দিষ্ট ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে। ভারতীয় নাগরিকরা খুব সহজেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। পদের নাম হল, জুনিয়র এক্সিকিউটিভ। মোট শূন্যপদ রয়েছে ৪৯৬ টি। আবেদন শুরু হয়েছে ১ নভেম্বর থেকে।

আরও পড়ুন : সচিন, ধোনি, কোহলির কাছে যা আছে তা সৌরভের কাছে নেই! ‘দাদাগিরি’র মঞ্চে আক্ষেপ সৌরভের

আবেদনের তারিখ : গত ১ নভেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর।

airhostess

বয়সসীমা : এই পদে আবেদন করার জন্য আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ২৭ বছর। তবে সংরক্ষিত ক্যাটাগরির জন্য বয়সসীমায় ছাড় থাকবে। আবেদন ফি দিতে হবে ১০০০ টাকা। যদিও এসসি, এসটি, পিডব্লিউডি প্রার্থীদের ফি দেওয়া থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন : শুক্রবারের বিভীষিকা কাটার আগেই রবিবার আবারও ভূমিকম্প নেপালে! লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

নিয়োগ পদ্ধতি : জানিয়ে রাখি অনলাইন অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে। অনলাইনেই হবে এই পরীক্ষা। তবে কোনোরকম নেগেটিভ মার্কিং থাকবেনা। এর চেয়ে বিশদে জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখুন। আবেদনের জন্য এই ওয়েবসাইটে যান– https://www.aai.aero/en/careers/recruitment

আবেদন পদ্ধতি : সবার আগে, প্রার্থীদের www.aai.aero অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে। হোমপেজে কেরিয়ার নামক একটি ট্যাব দেখতে পাবেন। সেটি ক্লিক করলেই আবেদনের ফর্মটি খুলে যাবে। সমস্ত ডকুমেন্ট আপলোড করার পর আবেদন ফি দিতে হবে। এরপর ফর্মটি সাবমিট করুন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর