আন্তর্জাতিকটাইমলাইন

‘নেই কাজ তো খই ভাজ’ কাশ্মীর নিয়ে ইমরান খানের মাথাব্যথাঃ নিজের দেশেই হালে পানি নেই তার

 

বাংলা হান্ট ডেস্ক  : পাকিস্তানের জনগণের ইমরান খানকে কোন মতেই মেনে নিতে পারছেন না। তাদের সরকারের কাজে তাতে অনেকটা তিতিবিরক্ত হয়ে গেছেন। ইমরান খান একদিকে মোদীর জনপ্রিয়তার পারদ যতটা বাড়ছে ততটাই দাঁড়িপাল্লায় ওজন কমছে ইমরান খানের। নিজের দেশেই যখন অর্থনৈতিক অবস্থার বেহালদশা তার সাথে রাজনৈতিক ক্ষেত্রে আন্তর্জাতিক মহলেও একঘরে অবস্থা তাদের। আন্তর্জাতিক ক্ষেত্রে মোদী তুলনা করতে গিয়ে তিনি মাঝেমাঝে মুখ ফসকে করছেন বেফাঁস মন্তব্য। চীন আমেরিকা পাকিস্তানকে পুরোপুরি কাশ্মীর নিয়ে তাদের মন্তব্য জানিয়ে দিয়েছেন। যে তারা কোনমতেই তাদের পাশে নয়। অন্যদিকে চিন ও তেমন বার্তা হিসেবে যে সেভাবে সাহস হতে পারেনি। মন্তব্য করতে গিয়ে আজ বলেন পাকিস্তানের এই প্রধানমন্ত্রী বলেন, “বিতর্কিত ওই অঞ্চলের জনগণ ভারতের এই সিদ্ধান্ত মেনে নেবে না। অধিকৃত কাশ্মীরের জনগণের প্রতি সংহতি প্রকাশ করে ইমরান খান বলেন, ‘নরেন্দ্র মোদি একটি ভুল করেছেন, তিনি তার শেষ কার্ডটি খেলে ফেলেছেন।’

তিনি বলেন, “মোদি মনে করেছেন, অধিকৃত কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল করা হলে; সেখানকার মানুষ সেই সিদ্ধান্ত মেনে নেবেন। কিন্তু গত কয়েক দশক ধরে কাশ্মীরের জনগণ সেখানে কী ধরনের পরিস্থিতির মুখোমুখি হয়েছেন সেটি তিনি (মোদি) জানেন না।

সেখানকার পরিস্থিতি কাশ্মীরি জনগণের মৃত্যুর ভয়কে মুছে ফেলেছে। লাখ লাখ কাশ্মীরি মোদির এই সিদ্ধান্ত কোনোভাবেই মানবেন না এবং কারফিউ উঠে গেলেই তারা রাস্তায় বেরিয়ে আসবেন।”

Leave a Reply

Close
Close