ভারতের মাটিতে আয়োজিত বিশ্বকাপের একটা ম্যাচও পুরো হয়নি! বিস্ফোরক অভিযোগ বাংলাদেশ ভক্তদের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের (India) মাটিতে আয়োজিত চলতি বিশ্বকাপ (2023 ODI World Cup) একদম নিজের শেষ পর্যায়ে পৌঁছেছে। আগামী রবিবার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া (India vs Australia)। চলতি টুর্নামেন্ট সমর্থকদের একের পর এক হাড্ডাহাড্ডি ম্যাচ উপহার দিয়েছে। মনে রাখার মতন একাধিক পারফরম্যান্সও দেখেছে ক্রিকেট বিশ্ব।

তবে এই বিশ্বকাপে একটি এমন ঘটনাও ঘটেছে যা আগে কোনও বিশ্বকাপে ঘটতে দেখা যায়নি। আর সেই ঘটনাকে কেন্দ্র করেই সোশ্যাল মিডিয়ায় ভারতের মাটিতে আয়োজিত এই বিশ্বকাপকে ব্যর্থ বিশ্বকাপ বলছে বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা।

babar shakib

ভারতের মাটিতে শোচনীয় পারফরম্যান্স করেছে পাকিস্তান ক্রিকেট দল। বড় দলগুলির মধ্যে তারা একমাত্র নিউজিল্যান্ডের বিরুদ্ধেই জয় পেয়েছে। অপরদিকে বাংলাদেশের অবস্থা ছিল আরও সঙ্গীন। আফগানিস্তান ও শ্রীলঙ্কা বাদে বাকিদের কাছে বিশ্ৰীভাবে হেরেছে পাকিস্তান। কিন্তু এই ঘটনার জন্য তাদের নিজের ক্রিকেটারদের দোষ খোঁজার বদলে ভারতের মাটিতে আয়োজিত টুর্নামেন্টের দোষত্রুটি খুজতে ব্যস্ত বাংলাদেশ ও পাকিস্তানের ভক্তরা।

আরও পড়ুন: আবার বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম অস্ট্রেলিয়া! সৌরভের বদলা কি নিতে পারবেন রোহিত?

আর এবার আশ্চর্য হলেও তারা একটি অদ্ভুত সত্যি পরিসংখ্যান সামনে এসে এনেছে। বিশ্বকাপের ইতিহাসে সত্যিই আগে এরকম ঘটনা কোনওদিনও ঘটেছে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। চলতি বিশ্বকাপে মোট ৪৭ টি ম্যাচ হয়ে গিয়েছে। বাকি রয়েছে কেবলমাত্র ফাইনালটি।

আরও পড়ুন: ঝগড়া অতীত! সচিনের রেকর্ড ভাঙার পর বিরাট কোহলিকে কোন সম্মান দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

কিন্তু এই ৪৭ ম্যাচে কোনওবারই দুটি দলের মধ্য খেলা ১০০ ওভার অবধি গড়ায়নি। অক্টোবর মাসের ২৮ তারিখে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচটি এই টুর্নামেন্টের দীর্ঘতম ম্যাচ। কিন্তু সেই ম্যাচেও ৬০০ বল খেলা হয়নি। নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার ওই হাড্ডাহাড্ডি ম্যাচে মোট ৫৯৬ বল অবধি খেলা গড়িয়েছিল। বাংলাদেশ ও পাকিস্তানের ভক্তরা এই ঘটনা দেখিয়ে ভারতে পিচবিকৃতি ও আরও অন্যান্য অভিযোগ তুলছেন। সেই অভিযোগগুলো ভিত্তিহীন হলেও এই ঘটনাটা যে বেশ কিছুটা আশ্চর্য হওবার মতো তা নিয়ে সন্দেহ নেই। তবে বাকি থাকা ফাইনালটি পুরো ১০০ ওভারই খেলা হবে এমনটা আশা করছেন অনেকে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর