অক্টোবরের শুরুতেই সুখবর, ১০ টাকার বেশি কমবে পেট্রল-ডিজেলের দাম! আম জনতার জন্য বিরাট স্বস্তি

বাংলাহান্ট ডেস্ক : অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে দীর্ঘদিন ধরেই পাকিস্তানবাসীর নাজেহাল অবস্থা। বেশ কিছুদিন ধরেই ক্রমাগত বাড়ছিল পেট্রোল আর ডিজেলের দাম। এই পরিস্থিতিতে এবার কিছুটা হলেও পাকিস্তানের বাসিন্দাদের স্বস্তি মিলতে পারে বলেই মনে করা হচ্ছে। পাকিস্তানের (Pakistan) অর্থমন্ত্রী ইতিমধ্যেই পেট্রোপণ্যের দামে কমার ইঙ্গিত দিয়েছেন।

সূত্রের খবর, অক্টোবর মাসের ১ তারিখ থেকে লিটার প্রতি পেট্রোলের দাম ১১.৯৮ টাকা কমতে পারে। পাশাপাশি, ডিজেলের দামেও পতনের সম্ভাবনা আছে। সেক্ষেত্রে মূল্য কমতে পারে প্রতি লিটারে ৯.১৭ টাকা অন্যদিকে, লিটার প্রতি কেরোসিনের দামে পতন হতে পারে ৫ টাকা ৫৮ পয়সা। ভারতের এই প্রতিবেশী রাষ্ট্রে অর্থের মূল্যবৃদ্ধি হওয়ায় তার প্রভাব পড়বে জ্বালানির দামেও।

আরোও পড়ুন : চাকরিপ্রার্থীদের জন্য সুসংবাদ! কাজের সুযোগ দিচ্ছে মৎস্য দপ্তর, আবেদন করুন শিগগিরই

পাকিস্তানের অর্থমন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, কেবলমাত্র বিশ্ববাজারে তেলের দাম কমলেই পাকিস্তানে জ্বালানির দামে বড়সড় পতন হবে। সেক্ষেত্রে অবশ্য কিছুটা হলেও স্বস্তি মিলবে আমজনতার। তবে, আপাতত পাক সরকারের তরফে এই বিষয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয় নি। আগামী ৩০ সেপ্টেম্বর জ্বালানি তেলের দাম জানাবে সরকার।

Pakistan,Petrol,Diesel,Fuel,Bengal,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

প্রসঙ্গত উল্লেখ্য, বিগত কয়েকদিনে অন্তর্বর্তী সরকারের তরফে বেশ কিছু প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আর সেই কারণেই পাকিস্তানে রুপির মূল্য ৩০ থেকে ৩৫ টাকা পর্যন্ত বেড়েছে। এই প্রসঙ্গে বলে রাখা দরকার, বেশ কিছুদিন ধরেই পাকিস্তানে চড়া দামে জ্বালানি তেল বিকোচ্ছিল। এর মধ্যেই গত ১৬ই সেপ্টেম্বর দাম সর্বোচ্চ হয়ে গিয়েছিল।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর