এবার বাংলার নামী মদ কারখানায় হানা! ভোর থেকে চলছে টানা তল্লাশি, বিপাকে বহু মানুষ

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে পরপর আয়কর হানা (Income Tax Raid)। কিছুদিন আগেই বাঁকুড়ার বিষ্ণুপুরের (Bankura) বিধায়ক তথা ব্যবসায়ী তন্ময় ঘোষের (MLA Tanmoy Ghosh) রাইস মিলে তল্লাশি অভিযান চালায় আয়কর দফতর। সেই রেশ কাটতে না কাটতেই এবার হুগলির পোলবায় (Hooghly’s Polba) মদের কারখানায় আয়কর হানা (Income tax raid in Liquor factory)।

income tax raid

   

কী জানা যাচ্ছে?

সূত্রের খবর, মঙ্গলবার ভোর সাড়ে ৪ টে নাগাদ আয়কর দফতরের টিম পৌঁছে যায় অ্যালপাইন ডিস্টিলারিজ প্রাইভেট লিমিটেডে। তারপর থেকেই চলছে জোর তল্লাশি। একে একে আয়কর দফতরের পাঁচটি গাড়ি পৌঁছয় কারখানায়। মোট ২০-২৫ জন আধিকারিক কারখানায় হাজির হন।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার ED-কে নোটিস ইস্যু করল সুপ্রিম কোর্ট, কারণ ঘিরে তোলপাড়

মজুত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরাও

এদিন আয়কর দপ্তরের আধিকারিকদের সাথেই বিশাল পরিমাণে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরাও সেখানে যান। ঘিরে ফেলা হয়েছে গোটা কারখানাকে। কারখানার সমস্ত কাজ আপাতত বন্ধ। কাউকে ঢুকতে বেরোতে দেওয়া হচ্ছে না। জানা যাচ্ছে, আর্থিক বেনিয়মের অভিযোগের তদন্ত চলছে পোলবার ওই কারখানায়।

আরও পড়ুন: পুর নিয়োগ দুর্নীতিতে ED-র মাস্টারস্ট্রোক! বিপদে ‘এই’ সকল ব্যক্তি

কেন আয়কর হানা?

সূত্রের খবর, এই কোম্পানির আয়কর সংক্রান্ত একাধিক অভিযোগ উঠে এসেছে। সেইসব অভিযোগ খতিয়ে দেখতেই এই আয়কর হানা। জানা গিয়েছে, এই কারখানায় বিশেষ ব্র্যান্ডের ‘রম্’ ওল্ড মঙ্ক বোতলজাত, প্যাকেজিং করা হয়। এ ছাড়াও মদে ব্যবহৃত কাঁচামাল ইথানলও তৈরি করা হয়।

it raid west bengal

মহিলা, পুরুষ মিলিয়ে প্রায় ৩০০ শ্রমিক সেই কাজের সাথে যুক্ত। কারখানায় তল্লাশির জেরে কোনও শ্রমিক এদিন কাজে যোগ দিতে পারেননি। কোম্পানির খাতা,নথিপত্র, ব্যালান্স শিট খতিয়ে দেখছেন আয়কর দফতরের আধিকারিকরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর