নিয়োগ দুর্নীতি মামলায় এবার ED-কে নোটিস ইস্যু করল সুপ্রিম কোর্ট, কারণ ঘিরে তোলপাড়

   

বাংলা হান্ট ডেস্কঃ শিক্ষক নিয়োগ দুর্নীতি (Recruitment scam) মামলার গতবছর থেকে জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তৃণমূলের বহু নেতা-বিধায়ক সহ শিক্ষা দফতরের একাধিক আধিকারিক। জেলেই দিন কাটছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya) ও তার ছেলে সৌভিক ভট্টাচার্যের (Souvik Bhattacharya)। এবার সৌভিকের জামিন মামলায় ইডিকে নোটিস সুপ্রিম কোর্টের।

manik son scam

ED-কে নোটিস ইস্যু শীর্ষ আদালতের

সম্প্রতি জামিনের আবেদন করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মানিক পুত্র সৌভিক ভট্টাচার্য। দেশের শীর্ষ আদালতে বিচারপতি বেলা এম ত্রিবেদী ও বিচারপতি সতীশচন্দ্র শর্মার এজলাসে এই মামলার শুনানি হয়। এরপরই সৌভিকের জামিন আবেদনের প্রেক্ষিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে নোটিস ইস্যু করল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: রেশন দুর্নীতিতে মাথা ঘুরে যাওয়া মোড়! বিরাট তথ্য পেল ED, ফাঁসল ‘সেই’ ব্যক্তি

জামিন চেয়ে সুপ্রিম কোর্টে মানিক-পুত্র

প্রাক্তন পর্ষদ সভাপতির ছেলে সৌভিক ভট্টাচার্যের জামিনের আবেদনের বিরোধিতা করে ইডি। তদন্তকারী সংস্থার দাবি, আদালতের নির্দেশে সৌভিক ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে। পাল্টা গ্রেফতারের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন সৌভিকের আইনজীবী মুকুল রোহতগি।

উল্লেখ্য, পূর্বে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হাইকোর্টে জানিয়েছিল, রাজ্যের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে সৌভিকের সরাসরি যোগ রয়েছে। পাশাপাশি একটি ক্লাবের আর্থিক লেনদেনেও মানিক-পুত্র জড়িত বলে আদালতে জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

manik

আরও পড়ুন: পুর নিয়োগ দুর্নীতিতে ED-র মাস্টারস্ট্রোক! বিপদে ‘এই’ সকল ব্যক্তি

আগেই জামিন পেয়েছেন মানিক পত্নী

প্রসঙ্গত নিয়োগ মামলায় গত ফেব্রুয়ারি মাসে মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও ছেলে শৌভিককে হেফাজতে নেয় ইডি। এরপর তাদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। যদিও জামিন চেয়ে আবেদন করায় ৭ অগস্ট শতরূপা শর্তসাপেক্ষ জামিন পেয়ে যান। মায়ের পর এবার জামিন পেতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সৌভিক।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর