বয়কট হবে গোদি মিডিয়া! তালিকা তৈরী করে এবার সরব ‘ইন্ডিয়া’ জোট

   

বাংলাহান্ট ডেস্ক : বেশ কিছু মিডিয়াকে নিয়ে দীর্ঘদিন ধরেই সরব হয়েছিলেন বিরোধীরা। এবার ইন্ডিয়া জোটের তরফে তাদের অনুষ্ঠান বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হল। কোন কোন অ্যাঙ্কর এবং বিতর্কসভায় অংশ নেওয়া হবে না, তার একটি তালিকাও তৈরি করেছেন জোটের নেতারা। খুব শিগগিরই সেই তালিকা প্রকাশ করা হবে।

জানা গিয়েছে, সমন্বয় কমিটির প্রথম বৈঠকে মিডিয়ার পক্ষপাতিত্ব নিয়ে সবচেয়ে বেশি সরব হয়েছে কংগ্রেস। এ ব্যাপারে তাঁরা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার প্রসঙ্গ তুলে ধরে। তাঁদের দাবি, রাহুলের ভারত জোড়ো যাত্রা দেশের মানুষের মধ্যে ব্যাপক প্রভাব ফেলেছিল। কিন্তু সেই সময় রাহুলের ভারত জোড়ো যাত্রাকে ‘খাটো নজরে’ দেখিয়েছিল সংবাদমাধ্যম, বিশেষত টিভি চ্যানেলের একাংশ।

আরোও পড়ুন : দুর্নীতির টুইন টাওয়ারের পর এবার তৃতীয় টাওয়ার! বিচারপতি অমৃতা সিনহার সামনে মুখ খুলল CBI

সূত্রের খবর, ২০১৯ সালের মে মাসেও কংগ্রেস এক বার এই ‘বয়কটে’র সিদ্ধান্ত নেয়। তবে বলা বাহুল্য, কংগ্রেসের মিডিয়া বয়কটের সিদ্ধান্ত এই প্রথম নয়। এ বার বিরোধী জোট ‘ইন্ডিয়া’ও একই পথে হাঁটতে চলেছে বলে মনে করা হচ্ছে। পক্ষপাতিত্ব করেছে এমন মিডিয়াগুলির নাম সমন্বয় কমিটির বৈঠকে উপস্থিত সকলের কাছে চেয়েছেন শরদ পাওয়ার।

india alliance

তবে শেষমেশ লোকসভা ভোটের আগে বিরোধী নেতারা পক্ষপাতিত্বের অভিযোগ তুলে কয়েকটি সংবাদমাধ্যম থেকে মুখ ফেরালে তার প্রভাব কী হবে তা নিয়ে চলছে বিস্তর জল্পনা। কেউ কেউ এটাকে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের উপর আঘাতের চেষ্টা বলে মনে করছেন। রাজনৈতিক মহলের মতে, জোট মিডিয়া বিমুখ হলে কেন্দ্রের শাসক দল নির্বাচনে তার ফায়দা নিতে পারে ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর