টাইমলাইনখেলাক্রিকেট

‘এই দুর্বল বোলিং লাইন নিয়ে বিশ্বকাপ জেতা ভারতের পক্ষে অসম্ভব’, মন্তব্য প্রাক্তন তারকার  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পরপর ৩টি বড় দলের বিরুদ্ধে ভারতের হার বেশ হতাশ করেছে ভারতীয় সমর্থকদের। রোহিত শর্মার নেতৃত্বে বেশ ভালোই ছন্দে ছিল ভারতীয় দল। কিন্তু বিশ্বকাপ শুরু হওয়ার আগে শেষ ল্যাপে আচমকাই ছন্দ হারিয়েছে ‘মেন ইন ব্লুজ’। তারা এশিয়া কাপের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে। পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে ছিটকে গিয়েছে সুপার ফোর থেকে। এরপর ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও তারা হারের মুখ দেখেছে।

এবার এই পরিস্থিতি দেখে ভারতীয় দলের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার এবং বর্তমানে ধারাভাষ্যর কাজ করা আকাশ চোপড়া। তিনি বলেছেন, “আমরা খালি ভাবি যে বুমরা আসলে সব ঠিক হবে, ও ফিট হলে সব ঠিক হবে। কিন্তু ব্যাপারটা আসলে অত সহজ নয়।”

নিজের বক্তব্যকে ব্যাখ্যা করতে গিয়ে গত আইপিএল মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের পারফরম্যান্সের উদাহরণ টেনে এনেছেন। তিনি বলেছেন, “গত মরশুমে মুম্বাইয়ের হয়ে বুমরা কিন্তু নিজের পরিচিত ছন্দেই ছিল। কিন্তু অন্য কেউ ওকে সমর্থন দিতে পারেনি। ফলস্বরুপ লিগ টেবিলের তলানিতে অভিযান শেষ করেছিল তারা। কাজেই একজনের ওপর নির্ভর করে সাফল্য আশা করাটা ভুল।”

আকাশ চোপড়া আরও বলেছেন যে নাগপুরে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত যদি জিতেও যায় তাহলেও এই প্রশ্নগুলো থেকে যাবে। তিনি বলেছেন, “আমার মনে হয় ভারতীয় দলের বোলিং অত্যন্ত দুর্বল। লেগস্পিনার চাহাল এশিয়া কাপ থেকে কেবল দ্রুতগতিতে বল করার চেষ্টা করে যাচ্ছেন। গতির তারতম্য করে ব্যাটারদের সমস্যায় ফেলার চিন্তা করছেন না। ফলে সফল হতে পারছেন না।”

তিনি আরও যোগ করে বলেছেন, “আমার মতে আমাদের সকলের এটা মেনে নেওয়া উচিত যে ভারতের বোলিং অত্যন্ত দুর্বল। এই বোলিংয়ের সাথে বুমরাকে নিয়েও বিশ্বকাপের আশা করা উচিত নয়। এশিয়া কাপের কথা যদি ভুলেও যাই, তারপরে ঘরের মাটিতে ২০৮ রান ডিফেন্ড না করতে পারার কোনও যুক্তি নেই। কারণ সকলেই জানে যে অস্ট্রেলিয়া তাদের মূল দলের চার জন সদস্যকে এই সফরে নিয়ে আসেনি।”

 

Related Articles