শুধু ICC-র সবুজ সংকেতের অপেক্ষা! ফের মোকাবিলা হবে ভারত-পাকিস্তানের, সামনে এল দিনক্ষণ

   

বাংলা হান্ট ডেস্ক: গত ৯ জুন T20 বিশ্বকাপের (The ICC Men’s T20 World Cup) সফরে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান (India-Pakistan Match)। আমেরিকার নিউইয়র্কে সম্পন্ন হওয়া ওই টানটান উত্তেজনার ম্যাচে শেষপর্যন্ত টিম ইন্ডিয়া (India National Cricket Team) ৬ রানে ম্যাচটি জিতে যায়। এদিকে, এবারের T20 বিশ্বকাপে আর ভারত-পাকিস্তানের একে অপরের মুখোমুখি হবে কিনা তা এখন বলা মুশকিল। তবে, এটা নিশ্চিত যে আগামী বছর ভারত-পাকিস্তানের মধ্যে আরেকটি বড় টক্করের সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, ইতিমধ্যেই এই প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ICC-র কাছে একটি প্রস্তাব পাঠানো হয়েছে বলেও জানা গিয়েছে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে আবারও মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, T20 বিশ্বকাপে গত ৯ জুনের ভারত-পাকিস্তান ম্যাচের পর এবার প্রায় ৮ মাস পরেই ফের ভারত-পাকিস্তানের ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী বছরের ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। যেটির আয়োজক দেশ হল পাকিস্তান। তবে, টিম ইন্ডিয়া পাকিস্তানে যাওয়ার অনুমতি পাবে কিনা সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। কিন্তু এরই মধ্যে খবর এসেছে যে, PCB চায় ভারত-পাকিস্তানের ম্যাচটি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামেই হোক।

India-Pakistan will face each other again after getting permission from ICC.

চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ICC-র কাছে পাঠানো হয়েছে: জানা গিয়েছে যে, চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর খসড়া সূচি পিসিবি অর্থাৎ পাকিস্তান ক্রিকেট বোর্ড ICC-র কাছে পাঠিয়েছে। যেখানে বলা হয়েছে, ভারত-পাকিস্তানের ম্যাচটি হবে লাহোরে। ক্রিকবাজের মাধ্যমে এই খবর সামনে এসেছে।

আরও পড়ুন: ট্রাক্টর বিক্রি করে কিনেছিলেন টিকিট! পাকিস্তান ম্যাচ হারতেই কান্নায় ভেঙে পড়লেন ব্যক্তি, ভাইরাল ভিডিও

এদিকে রিপোর্টে আরও বলা হয়েছে যে, চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন হতে পারে ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চের মধ্যে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোট ৮ টি দলকে অংশগ্রহণ করতে দেখা যাবে। তবে, জানা গিয়েছে যে, ওই টুর্নামেন্টের সম্পূর্ণ সময়সূচি এবং তারিখগুলির বিষয়ে এখনও আলোচনা চলছে।

আরও পড়ুন: “একটা সময়ে মনে হয়েছিল….”, কীভাবে ঘুরল ম্যাচ? পাকিস্তানকে হারিয়ে মুখ খুললেন বুমরাহ

টিম ইন্ডিয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারত সরকার: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, চ্যাম্পিয়ন্স ট্রফির পরিপ্রেক্ষিতে পিসিবি হয়তো নিজেদের প্রচেষ্টা শুরু করেছে, কিন্তু ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে কিনা সে বিষয়ে এখনও নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তানে যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ভারত সরকারই নেবে বলে আগেই জানিয়েছেন বিসিসিআইয়ের শীর্ষ আধিকারিকরা। এই বিষয়ে তাঁরা এখনই কিছু বলতে পারছেন না। এমতাবস্থায়, টিম ইন্ডিয়া যদি পাকিস্তানে না যায়, তাহলে পিসিবিকে হাইব্রিড মডেল গ্রহণ করতে হতে পারে। যেটি এশিয়া কাপের সময়ে দেখা গিয়েছিল।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর