ভারতআন্তর্জাতিক

‘দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার পক্ষে বিপজ্জনক’, বিশ্বমঞ্চে ফের পাকিস্তানকে ধুয়ে দিল ভারত

বাংলা হান্ট ডেস্ক: কর্তারপুর  করিডোর এবং সন্ত্রাসবাদ নিয়ে ফের একবার বিশ্বমঞ্চে পাকিস্তানকে ধুয়ে দিল ভারত (India)। রাষ্ট্রসংঘে পাকিস্তানকে দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার পক্ষে বিপজ্জনক বলে কটাক্ষ করল ভারত। পাশাপাশি, ভারতের পক্ষ থেকে জানানো হয়, পাকিস্তান যদি সন্ত্রাসবাদে মদত দেওয়া বন্ধ করে দেয়, তাহলেই দক্ষিণ এশিয়ায় শান্তি ফিরে আসবে।

রাষ্ট্রসংঘে ভারতের সচিব আশিস শর্মা বলেন, আর কতদিন ভারত পাকিস্তানে হয়ে চলা সংখ্যালঘু হত্যা, বলপূর্বক ধর্ম পরিবর্তন ও মানুষের ওপর অত্যাচার মুখ বন্ধ করে দেখবে? পাকিস্তানের অবস্থা বেশ ভয়াবহ। এছাড়া গতবার শান্তি বজায় রাখার জন্য এখানে যে প্রস্তাব পাশ হয়েছিল, তাও পাকিস্তান পালন করেনি।

imran khan on kashmir Bangla Hunt Bengali News

এছাড়া কর্তারপুর করিডোর নিয়ে পাকিস্তানকে আক্রমণ করে শর্মা বলেন, গত মাসে পাকিস্তানে কর্তারপুরের গুরুদ্বারার দায়িত্ব সেদেশের প্রশাসন ইচ্ছা করে অ-শিখদের হাতে তুলে দিয়েছে। এটা শিখ ধর্ম ও তাদের সুরক্ষার পরিপন্থী।

IMG 20201022 124648 Bangla Hunt Bengali News

 

এর পাশাপাশি রাষ্ট্রসংঘের মঞ্চে দাঁড়িয়ে রাষ্ট্রসংঘেরও সমালোচনা করেন আশিস শর্মা। তাঁর অভিযোগ, হিন্দু, বৌদ্ধ, শিখ ধর্মের মতো ভারতীয় কোনও ধর্মের মানুষদের ওপর হওয়া হিংসার কোনও সমালোচনা করেন না রাষ্ট্রসংঘ। ‘আমরা অবশ্যই ইসলামোফোবিয়া ও খ্রিস্টানদের ওপর হামলার বিরুদ্ধে তদন্ত চাই। ভারত এই সকল ঘটনার নিন্দা করে। কিন্তু বিশ্বের নানা প্রান্তে যখন হিন্দু, বৌদ্ধ, শিখ ধর্মের মতো ভারতীয় কোনও ধর্মের মানুষদের ওপর হামলা হয়, তখন রাষ্ট্রসংঘ একবারের জন্যও তার নিন্দা করে না’, বলেন তিনি।

Back to top button