টাইমলাইনআন্তর্জাতিক

আফগানিস্তানে বন্দুক দেখিয়ে দিনেদুপুরে ভারতীয় নাগরিকের অপহরণ, কাবুলে করতেন ব্যবসা

বাংলা হান্ট ডেস্কঃ ক্ষমতা দখলের পর তালিবানরা ঘোষণা করেছিল যে, তাঁরা কাওর থেকে প্রতিশোধ নেবে না। কিন্তু তাঁদের এই প্রতিশ্রুতির সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তালিবানরা সেই ব্যক্তিদের থেকে বদলা নিচ্ছে, যারা আফগান সরকার বা আমেরিকার হয়ে কাজ করত।

এখন খবর পাওয়া যাচ্ছে যে, তালিবানরা এক ভারতীয় নাগরিককে প্রকাশ্য দিবালোকে অপহরণ করেছে। বন্দুক দেখিয়ে ওই ভারতীয়কে অপহরণ করা হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনার পর ভারত সরকারের বিদেশ মন্ত্রালয় যোগাযোগ করেছে আর তৎক্ষণাৎ পদক্ষেপ নেওয়ার কথা বলেছে।

ভারতীয় নাগরিক বনসরি লাল কাবুলে ব্যবসা করেন। উনি ফার্মাসিউটিক্যাল সামগ্রীর ব্যবসায়ী। সোমবার সকাল আটটা নাগাদ কয়েকজন তাঁর দোকানে বন্দুক নিয়ে জোর করে ঢুকে পড়ে আর বনসরি লাল এবং তাঁর সঙ্গীদের অপহরণ করে নেয়। ঘটনার পর গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। শোনা যাচ্ছে যে, বনসরি লালের সঙ্গীরা অপহরণকারীদের হাত থেকে পালাতে সক্ষম হয়েছে।

ইন্ডিয়ান ওয়ার্ল্ড ফোরামের সভাপতি পুনিত সিং জানান, তিনি আফগানিস্তানে হিন্দু-শিখ সম্প্রদায়ের এক ব্যক্তির অপহরণের খবর পেয়েছেন। এরপর তিনি বিদেশ মন্ত্রালয়ের সঙ্গে যোগাযোগ করে এই মামলায় তৎক্ষণাৎ পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। জানা গিয়েছে যে, বনসরি লালের পরিবার দিল্লিতে থাকে।

Related Articles

Back to top button