দশম শ্রেণি পাশেই ভারতীয় রেলে চাকরির দুর্দান্ত সুযোগ! জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। বিশেষ করে যাঁরা ভারতীয় রেলে (Indian Railways) চাকরির স্বপ্ন দেখেন তাঁদের জন্য রয়েছে দুর্দান্ত সুযোগ। ইতিমধ্যেই, উত্তর-পূর্ব রেল (North East Railway) শিক্ষানবিশ অর্থাৎ অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে, মোট শূন্যপদের সংখ্যা সহ আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হয়েছে। বর্তমান প্রতিবেদনে তা তুলে ধরা হল।

   

মোট শূন্যপদের সংখ্যা: জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে বর্তমানে, ১১০০ টিরও বেশি পদে নিয়োগ করা হবে।

কোন পদে হবে নিয়োগ: এক্ষেত্রে মূলত, আরআরসি শিক্ষানবিশ পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শিক্ষাগত যোগ্যতা: জানিয়ে রাখি যে, আবেদনে ইচ্ছুক প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে আইটিআই শংসাপত্রও। এই সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীরা উত্তর-পূর্ব রেলের অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখতে পারেন।

আরও পড়ুন: এই পরিসংখ্যানে চিনকে গোহারা হারাল ভারত! হাসিল করল প্রথম স্থান, জানলে গর্ব হবে

আবেদন প্রক্রিয়া: এই পদে আবেদনের ক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীদের প্রথমে উত্তর-পূর্ব রেলের ওয়েবসাইট অর্থাৎ ner.indianrailways.gov.in-এ গিয়ে ওয়েবসাইটের হোম পেজে সর্বশেষ বিজ্ঞপ্তির লিঙ্কে ক্লিক করতে হবে। তারপরে ভারতীয় রেলের এনইআর আরআরসি গোরখপুর অ্যাক্ট শিক্ষানবিশ বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪-এর লিঙ্কে গিয়ে পরবর্তী পেজে প্রয়োজনীয় বিবরণ প্রদানের মাধ্যমে লগ-ইন করতে হবে। এরপর আবেদনপত্র পূরণ করে প্রার্থীদের আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে এবং অনলাইনে আবেদন ফি জমা দিয়ে আবেনপত্রটি সাবমিট করতে হবে।

আরও পড়ুন: বড় ধামাকা! এই ডিভিশনে ৬ হাজার কোটির উপর বিনিয়োগ কেন্দ্রের, বদলে যাবে রেলের ভবিষ্যৎ

আবেদন ফি: প্রসঙ্গত উল্লেখ্য যে, উত্তর-পূর্ব রেলের অ্যাপ্রেন্টিস পদে আবেদনের ক্ষেত্রে জেনারেল, ওবিসি এবং ইডব্লিউএস প্রার্থীদের আবেদন ফি হিসেবে ১০০ টাকা দিতে হবে। তবে, সংরক্ষণের আওতায় থাকা প্রার্থীদের ক্ষেত্রে কোনো আবেদন ফি লাগবে না বলেও জানা গিয়েছে।

Indian Railways has issued a notification for recruitment

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এই নিয়োগ প্রক্রিয়ার জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যেটি চলবে আগামী ২৪ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।

সম্পর্কিত খবর