বড় ধামাকা! এই ডিভিশনে ৬ হাজার কোটির উপর বিনিয়োগ কেন্দ্রের, বদলে যাবে রেলের ভবিষ্যৎ

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) গত সোমবার জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার গত এক বছরে তামিলনাড়ুতে (Tamil Nadu) রেল সেক্টরের (Indian Railways) উন্নয়নের জন্য ৬,০৮০ কোটি টাকা বরাদ্দ করেছে। এদিকে, পূর্বের UPA সরকারের আমলে অর্থাৎ ২০১৪-র আগের সময়ের সাথে তুলনা করলে সেক্ষেত্রে তামিলনাড়ুতে বরাদ্দের পরিমাণ ছিল ৮৭৯ কোটি টাকা। এক্ষেত্রে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এইভাবে বিপুল আর্থিক বরাদ্দের বিষয়টি উপস্থাপিত করেন তিনি।

   

মন্ত্রী জানান, “২০১৪ সালের আগে, যখন UPA সরকার ছিল, তামিলনাড়ুর জন্য বরাদ্দ ছিল মাত্র ৮৭৯ কোটি টাকা। অথচ প্রধানমন্ত্রী মোদী আজ তামিলনাড়ুতে রেল সেক্টরের জন্য ৬,০৮০ কোটি টাকা দিচ্ছেন। পাশাপাশি, অতীতে যেসব প্রকল্প ঝুলে ছিল সেগুলি খুব ভালোভাবে এগিয়ে চলেছে। তামিলনাড়ু রাজ্যের ৭৫ টি স্টেশন বিশ্বমানের মতো করে পুনর্নির্মাণ করা হচ্ছে।”

The central government has invested over 6 thousand crores in this division

হোসুর-জোলারপেট আন্তঃ রেল পরিষেবা প্রকল্প:

এদিকে, হোসুর-জোলারপেট আন্তঃ-রেল পরিষেবা প্রকল্পের জন্য দীর্ঘস্থায়ী দাবির প্রসঙ্গে বৈষ্ণব উল্লেখ করেছেন যে এই বিষয়ে মূল্যায়ন চলছে, এবং ব্যয় সংক্রান্ত মূল্যায়নের পরে শীঘ্রই কাজ শুরু হবে। এছাড়াও, তিনি এক্ষেত্রে একটি টানেল নির্মাণ সহ সংশ্লিষ্ট প্রকল্পের চ্যালেঞ্জগুলি স্বীকার করেছেন এবং ডিটেলড প্রোজেক্ট রিপোর্ট (DPR) সময়মতো সমাপ্ত করার জন্য নিয়মিত নজরদারির আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: ৩ টি প্রজন্মকে খাইয়েছে দুধ! প্রিয় মহিষের মৃত্যুতে শেষকৃত্যর পর ভোজের আয়োজন শোকস্তব্ধ পরিবারের

হোসুরে মাল্টি-মডেল কার্গো টার্মিনাল:

এছাড়াও, বৈষ্ণব কর্মসংস্থান বৃদ্ধির জন্য এবং শিল্পের সুবিধার্থে লজিস্টিক সলিউশন প্রদানের লক্ষ্যে হোসুর এলাকায় একটি মাল্টি-মডেল কার্গো টার্মিনালের উন্নয়নের পরিকল্পনা ঘোষণা করেছেন। তিনি জানান, “হোসুর এলাকার জন্য একটি মাল্টি-মডেল কার্গো টার্মিনাল তৈরি করা হবে। যাতে সেখানকার শিল্পগুলি সঠিক লজিস্টিক সমাধান পেতে পারে এবং সবার জন্য কর্মসংস্থান বাড়তে পারে।”

আরও পড়ুন: মাঠে নামতেই মার্কেট কাপালো টাটার এই শেয়ার! এক রাতেই টাকা বেড়ে হয়ে গেল তিনগুণ

এর পাশাপাশি, অশ্বিনী বৈষ্ণব প্রাক্তন সাংসদ নরসিংহন এবং তামিলনাড়ুর বিজেপি পশ্চিম জেলা সভাপতি নাগরাজ সহ বিজেপি ক্যাডারদের সাথে হোসুর থেকে ট্রেনে বেঙ্গালুরুর উদ্দেশ্যে যাত্রা করেন। যাত্রাকালে রেলের যাত্রী সমিতির সদস্যরা মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন বলেও জানা গিয়েছে।