আরো অপেক্ষা করতে হবে শিয়ালদা শাখার লোকাল ট্রেন যাত্রীদের! পূর্ব রেলের নতুন সিদ্ধান্ত

   

বাংলাহান্ট ডেস্ক : রেলের (Indian Railways) তরফে প্রথমে জানানো হয়েছিল ৫ নম্বর প্লাটফর্ম সম্প্রসারণের কাজ শেষ হওয়ার পর শিয়ালদা (Sealdah) শাখায় সব লোকাল ট্রেন জুন মাস থেকে ১২ বগি করে দেওয়া হবে। কিন্তু বর্তমানে যে খবর সামনে এসেছে তাতে কিছুটা হলেও হতাশ রেলযাত্রীরা। শিয়ালদা শাখায় সব ট্রেন ১২ বগি হতে আরো সময় লাগবে বলে খবর।

লোকসভা নির্বাচনের আগুনে বড় সিদ্ধান্ত নিতে রীতিমত বাধ্য হল পূর্ব রেল কর্তৃপক্ষ। প্রসঙ্গত, জুন মাস থেকে শিয়ালদা শাখার সমস্ত লোকাল ট্রেন ১২ বগি করার জন্য রেল যাত্রায় বিঘ্ন ঘটিয়েও কাজ করে যাচ্ছিল পূর্ব রেল কর্তৃপক্ষ। প্রি ইন্টারলকিং এর কাজ শুরু হওয়ার কথা ছিল এরপর। কিন্তু ভোটের কারণে তা পিছিয়ে দেওয়া হল।

আরোও পড়ুন : সন্তানের জন্ম না দিয়েও তৈরি করেছেন দৃষ্টান্ত! অভিনেত্রী লাবণীর মাতৃত্বের কাহিনী চোখে জল আনবে

তবে আবারো কবে থেকে রেলের (Indian Railways) এই কাজ শুরু হবে সেই সম্পর্কে কিছুই জানানো হয়নি। ১ থেকে ৫ নম্বর প্লাটফর্মের সম্প্রসারণের কাজ চলছিল শিয়ালদহ স্টেশনে। শুক্রবার থেকে প্রি ইন্টারলোকিং এর কাজ শুরু হওয়ার কথা ছিল। এর জন্য সমস্ত প্রস্তুতিও নিয়েছিল রেল।

আরোও পড়ুন : এসেছিল বহু বিয়ের প্রস্তাব! কিন্তু শোভন যা বলেছিলেন…এবার আসল সত্যিটা জানালেন স্বয়ং বৈশাখী

তবে শিয়ালদা (Sealdah) শাখার বিদ্যুৎ ও সিগন্যাল বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রস্তুতি নেওয়া সত্ত্বেও কার্য শুরু করা যায়নি। আটচল্লিশ ঘন্টায় প্রচুর সংখ্যক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। লোকাল ট্রেনের পাশাপাশি দূরপাল্লার ট্রেন বাতিল করার কথা ছিল। কিন্তু তা হয়নি।

1605823736 local train

রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, লোকসভা নির্বাচন মিটে যাওয়ার পর শান্তিপূর্ণভাবে কাজ করতে চাই পূর্ব রেল কর্তৃপক্ষ। অন্যদিকে জানা যাচ্ছে, দমদম স্টেশনে কাজ চলার কারণে শিয়ালদা ডিভিশনে কুড়ি দিন ধরে বন্ধ ছিল চক্ররেলের একাধিক ট্রেন। ফের চক্র রেল পরিষেবা আবারও স্বাভাবিক হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর