বীরভূমের কপালেও জুটলো অমৃত ভারত! বড় ঘোষণা রেলের

বাংলাহান্ট ডেস্ক : ঘুরতে যেতে আমরা সবাই ভালবাসি। কিন্তু দিনে দিনে যেভাবে ট্রেনের ভাড়া বেড়ে চলেছে তার জন্য অনেক সময় ইচ্ছা থাকলেও ঘুরতে যাওয়া সম্ভব হয় না। তাই এবার ভ্রমণ প্রেমী মানুষের জন্য রেলের তরফ থেকে দেয়া হলো একটি সুখবর। ট্রেনে ভ্রমণ এখন অনেকটাই সস্তা করে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

   

খুব কম খরচায় অমৃত ভারত এক্সপ্রেসের মতো কিছু ট্রেন এনে সকলকে চমকে দিয়েছে ভারতীয় রেল। এই ট্রেনের সুবিধা পেতে চলেছে বাংলাও। যে কারণে বেজায় খুশি সকলেই। এবার বেশ অনেকটাই কম খরচে এবং কম সময়ের মধ্যে মালদা থেকে বেঙ্গালুরু পৌঁছানো সম্ভব হবে এই ট্রেনের মাধ্যমে। আজ শনিবার থেকে এই ট্রেনের পথচলা শুরু হবে।

আরোও পড়ুন : DA অসন্তোষের মাঝেই আরও একটি বড় ঘোষণা, আনন্দে লাফাচ্ছেন রাজ্য সরকারের সরকারি কর্মীরা

প্রসঙ্গত জানা গিয়েছে, রেলওয়ে বোর্ড তাদের বিভিন্ন জোনকে জানিয়েছে যে অমৃত ভারত এক্সপ্রেস ট্রেনগুলিতে এক কিলোমিটার থেকে ৫০ কিলোমিটারের জন্য ন্যূনতম ভাড়া ৩৫ টাকা রাখা হয়েছে। তবে এর মধ্যে রিজার্ভেশন ফি এবং অন্যান্য চার্জ অন্তর্ভুক্ত নেই বলেও জানানো হয়েছে।

আরোও পড়ুন : বছরের শুরুর দিনেই ছক্কা হাঁকাতে চলেছে ISRO! উৎক্ষেপিত হবে নতুন উপগ্রহ, সৃষ্টি হবে ইতিহাস

এই ট্রেনকে আজ ভার্চুয়াল মাধ্যমে  সবুজ পতাকা দেখাবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এটা ছাড়াও আরো  রয়েছে একটি বিশেষ চমক। আর তা হল  ,এবার থেকে  এই অমৃত ভারত ট্রেন বোলপুর , রামপুরহাটে স্টপেজ দেবে বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে। রেলের এই ঘোষণার পরেই  বেজায় খুশি বীরভূমের মানুষজন।

thiruvananthapuram kasaragod vande bharat express (via alappuzha) 1st rake

উল্লেখ্য, এই প্রসঙ্গে রামপুরহাট প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশনের সম্পাদক নিয়ামত আলি বলেন, ‘‘নতুন ট্রেনটিতে সাধারণ যাত্রীদের জন্য অনেকগুলি কামরা আছে। এর ফলে তাঁদের সুবিধা হবে। বাতানুকূল স্লিপার কোচও আছে অনেকগুলি। এখন থেকে পরিযায়ী শ্রমিক, ছাত্রছাত্রী কিংবা চিকিৎসার প্রয়োজনে রোগীরা এ বার থেকে রামপুরহাট থেকেই সরাসরি বেঙ্গালুরু যাতায়াত করতে পারবেন।’’

সম্পর্কিত খবর