এবার অমৃত ভারত করে সহজে পৌঁছে যান দক্ষিণ ভারত! হাওড়া নয়, ট্রেন চলবে বাংলার এই স্টেশন থেকে

বাংলাহান্ট ডেস্ক : সময়ের সাথে বদলাচ্ছে সবকিছুই। পিছিয়ে নেই আমাদের ভারতীয় রেলও। যত সময় যাচ্ছে ততই আধুনিক ট্রেন লঞ্চ করছে ভারতীয় রেল। যাত্রীরাও আজকাল আরামদায়ক এই ট্রেনগুলিকে বেশ আপন করে নিচ্ছেন। রাজধানী, দুরন্ত এক্সপ্রেস, বন্দে ভারত এক্সপ্রেসের পর ভারতে এসেছে অমৃত ভারত এক্সপ্রেস।

   

অনেকেই বলছেন অমৃত ভারত হল বন্দে ভারতের ‘সাবস্টিটিউট।’ আধুনিক প্রিমিয়াম ট্রেনের মতই সুবিধা রয়েছে অমৃত ভারতে। তবে প্রিমিয়াম ট্রেনের থেকে অমৃত ভারতের ভাড়া অনেকটাই কম। অমৃত ভারত এক্সপ্রেস বর্তমানে বহুযাত্রীর পছন্দের ট্রেন হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় বাংলার ট্রেন যাত্রীদের জন্য রেলমন্ত্রী দিলেন বড় সুখবর।

আরোও পড়ুন : আর মাত্র কয়েক দিন! ৫ টাকাতেই হবে গঙ্গাপার, মোদির হাত ধরে এই দিন চলবে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো

এক্স হ্যান্ডেলে সোমবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) জানান, যথেষ্ট সাফল্য পেয়েছে অমৃত ভারত এক্সপ্রেস। এই প্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে গোটা ভারতে ৫০ টি অমৃত ভারত এক্সপ্রেস চালানো হবে। সূত্রের খবর, বাংলার কপালেও একটি নতুন অমৃত ভারত এক্সপ্রেস জুটতে চলেছে। ইতিমধ্যেই মালদা-বেঙ্গালুরু (Malda Bengaluru) রুটে চলাচল করছে অমৃত ভারত এক্সপ্রেস।

আরোও পড়ুন : পর্যটকদের জন্য নয়া ধামাকা! দার্জিলিং হোক বা পুরী, এবার সফর হবে আরোও মজার, বড় আপডেট রেলের

তবে অদূর ভবিষ্যতে বালুরঘাট (Balurghat) থেকে দক্ষিণ ভারতগামী (South India) ট্রেন (Train) চলবে। সেই ট্রেন চললে ভীষণ ভাবেই উপকার পাবেন আমজনতা। বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) এই বিষয়টি উস্কে দিয়েছেন। সুকান্ত মজুমদার দাবি করেছেন, রেলমন্ত্রী তাদের আশা পূর্ণ করবেন।

Indian Railways,Amrit Bharat Express,Route,West Bengal,South India,ভারতীয় রেল,অমৃত ভারত এক্সপ্রেস,দক্ষিণ ভারত,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

বালুরঘাট থেকে নতুন ট্রেন দক্ষিণ ভারতে চালানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে খুব শীঘ্রই। সম্প্রতি অমৃত ভারত প্রকল্পের আওতায় এসেছে বালুরঘাট স্টেশন। এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেছেন, ‘ওই প্রকল্পের ডিজাইন ইতিমধ্যেই তৈরি করেছে রেলের ইঞ্জিনিয়াররা। সেই কাজের সূচনা  আগামী ২৬ ফেব্রুয়ারিতে ভার্চুয়ালি করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।’

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর