উচ্চমাধ্যমিক পাশ? মাস গেলে মোটা মাইনের কাজের সুযোগ মিলবে ভারতীয় রেলে! আবেদন করুন আজই

বাংলাহান্ট ডেস্ক : নতুন বছরের শুরুতেই চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর দিল ভারতীয় রেল। ফের ভারতীয় রেলে হতে চলেছে নিয়োগ। যারা ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় চাকরির খোঁজ করছেন তাদের জন্য সুখবর নিয়ে আসা হয়েছে। নূন্যতম উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হলেই এই পদগুলিতে আবেদন করা যাবে বলে জানানো হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

   

নিয়োগকারী সংস্থা: রেলওয়ে রিক্রুটমেন্ট সেল অর্থাৎ RRC এর তত্ত্বাবধানে উত্তর রেল বিভাগ

আরোও পড়ুন : মুখ থুবড়ে পড়ল Airtel! কয়েক মাসেই হারাল লক্ষ-লক্ষ গ্রাহক, চমকে দেওয়া তথ্য TRAI’র

পদের নাম: স্পোর্টস কোটায় স্পোর্টস পার্সন হিসাবে এই পদে নিয়োগ করা হবে। বেশ কয়েকটি ক্ষেত্রে প্রার্থীদের নিয়োগ করা হবে। এই সংক্রান্ত বিশদ জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশন চেক করুন।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলোতে আবেদনের জন্য ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। উচুঁ পদে আবেদন করার জন্য প্রার্থীকে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা: আবেদনের জন্য প্রার্থীকে নূন্যতম ১৮ বছর বয়সী হতে হবে। সর্বোচ্চ ২৫ বছর বয়সীরা আবেদন করতে পারবেন।

Notification for recruitment of staff in this central organization Job Update

মাসিক বেতন: নির্বাচিত করা হলে প্রার্থীকে মাসিক নূন্যতম 25,500/- টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইন মাধ্যমে। আবেদনের লিংকে ক্লিক করে তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য প্রার্থীর সক্রিয় মোবাইল নম্বর  ও ইমেল আইডি থাকতে হবে। সঠিকভাবে আবেদন পত্রে লিখতে হবে নিজের নাম, অভিভাবকের নাম, জন্মতারিখ, বয়স, লিঙ্গ, ঠিকানা, ক্যাটাগরি, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি। প্রয়োজনীয় নথি সহ আপলোড করতে হবে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি। 

সময়সীমা: আবেদনের শেষ তারিখ 30/01/2024