যাত্রীদের জন্য বাড়তি সুবিধা! একই রুটে চালু হচ্ছে দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস, বড় বদল সময়সূচিতে

বাংলাহান্ট ডেস্ক: দেশের একাধিক রুটে বর্তমানে পরিষেবা দিচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস। সেমি হাইস্পিড অত্যাধুনিক এই ট্রেন দ্রুত জয় করে নিয়েছে যাত্রীদের মন। এবার বন্দে ভারত নিয়ে নতুন একটি খবর সামনে এল। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, বন্দে ভারত এক্সপ্রেস চলছে এমন একটি রুটে নতুন আরো একটি বন্দে ভারত চালানো হবে।

   

একই রুটে দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস চালু হওয়ার ফলে কিছুটা বদল হবে সময়সূচির। বর্তমানে নয়াদিল্লি থেকে বারাণসীগামী বন্দে ভারত এক্সপ্রেস যে সময়ে ছাড়ে, সেই সময়ে একটি বন্দে ভারত এক্সপ্রেস ছাড়বে বারাণসী থেকে। এরই সাথে পাল্টানো হয়েছে বন্দে ভারত এক্সপ্রেসের রং। নতুন যে বন্দে ভারত এক্সপ্রেস আসতে চলেছে সেটির রং হল কমলা।

আরোও পড়ুন : মধ্যরাতে কামাখ্যা দর্শনে অরিজিৎ! কনসার্টের পর তড়িঘড়ি ছুটলেন মন্দিরে, পুজোও দিলেন গায়ক

বারাণসী-নয়াদিল্লি বন্দে ভারত এক্সপ্রেসের নয়া (২২৪১৫) সময়সূচি: সকাল ছটায় এই ট্রেন ছাড়বে বারাণসী থেকে। দুপুর ২ টো ৫ মিনিটে এই ট্রেন পৌঁছাবে নয়া দিল্লিতে। প্রয়াগরাজ (সকাল ৭ টা ৩৫ মিনিটে ) ও কানপুর সেন্ট্রালে (সকাল ৯ টা ৩২ মিনিটে) এই ট্রেন যাত্রা পথে স্টপেজ দেবে। বন্দে ভারত এক্সপ্রেস এই দুটি স্টেশনে চার মিনিট করে দাঁড়াবে।

আরোও পড়ুন : ‘আমি সর্বদা সমর্থন করব’ ভারত, পাকিস্তানের হিন্দুদের নিয়ে বড় মন্তব্য নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর

নয়া নয়াদিল্লি-বারাণসী বন্দে ভারত এক্সপ্রেসের (২২৪১৬) সময়সূচি: এই নতুন বন্দে ভারত দুপুর ৩ টেয় দিল্লি থেকে ছাড়বে। ৭ টা ১৮ মিনিটে পৌঁছাবে কানপুর সেন্ট্রালে। রাত ৯ টা ২৬ মিনিটে বন্দে ভারত পৌঁছাবে প্রয়াগরাজে। রাত ১১ টা ৫ মিনিটে বারাণসীতে ঢুকবে এই ট্রেন।

Fifth Vande Bharat is about to come to the state

আগামী বুধবার (২০ ডিসেম্বর) থেকে বাণিজ্যিকভাবে পরিষেবা শুরু করবে ২২৪১৫/২২৪১৬ বারাণসী-নয়াদিল্লি-বারাণসী বন্দে ভারত এক্সপ্রেস। মঙ্গলবার ছাড়া সপ্তাহের প্রত্যেকটা দিন এই ট্রেন চলবে। দ্বিতীয় ট্রেনটি চালু হলে প্রথমটির উপর চাপ কিছুটা কমবে বলেই মনে করা হচ্ছে।

সম্পর্কিত খবর