দুর্দান্ত খবর! এবার কনফার্ম হয়ে যাবে বড়দিনে নর্থবেঙ্গলের টিকিট, স্পেশাল ট্রেনের ঘোষণা রেলের

বাংলাহান্ট ডেস্ক : শীত মানেই ঘুরতে যাওয়া, মজা করা, খাওয়া-দাওয়া। আর এই বছরে বড়দিন উপলক্ষে  অনেকটাই ছুটি পাওয়া গেছে। তাই এই ছুটিতে  উত্তরবঙ্গে যেতে যদি চান? তাহলে আপনাদের মতন যারা ঘুরতে যেতে ভালোবাসেন তাদের জন্য রইল একটা সুখবর। পর্যটকদের জন্য বড় ঘোষণা করল রেল।

   

শীতের মরশুমে উত্তরবঙ্গে ভিড় বাড়ছে পর্যটকদের। যার ফলে  ইতিমধ্যে রেলের পক্ষ থেকে বেশ কয়েকটি স্পেশাল ট্রেন চালানো হচ্ছে কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত। তবে তারপরেও উত্তরবঙ্গগামী ট্রেন গুলিতে যাত্রীদের ভিড় সামলাতে যথেষ্ট নাজেহাল হচ্ছে রেল কর্তৃপক্ষ। বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে ছুটির দিনগুলিতে ঘুরতে যাওয়ার জন্য  টিকিট মিলছে না।

আরোও পড়ুন : ৪% DA ‘না পসন্দ’! আন্দোলনকারীরা এবার দখল করে বসল পুলিশেরই জায়গা, তোলপাড় শুরু

তাই যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে  রেলের পক্ষ থেকে আরও একটি স্পেশ্যাল ট্রেন চালু করা হল। কলকাতা স্টেশন থেকে নিউ কোচবিহার পর্যন্ত চলবে এই স্পেশ্যাল ট্রেন। ট্রেনটি আজিমগঞ্জ হয়ে চলাচল করবে। জানা গেছে ,দক্ষিণবঙ্গ থেকে একদম উত্তরবঙ্গের শেষ প্রান্ত পর্যন্ত চলবে এই ট্রেন। স্পেশ্যাল এই ট্রেনটি হল ০৩১৪১ কলকাতা-নিউ কোচবিহার স্পেশ্যাল।

আরোও পড়ুন : আর মাত্র কয়েক দিন, আসছে সুখবর! হাওড়া নয়, তবে বাংলা দিয়েই ছুটবে দেশের প্রথম ‘অমৃত ভারত’

২২ ডিসেম্বর, ২৩.৪০ মিনিটে (রাত ১১.৪০) কলকাতা থেকে ছাড়বে। পরদিন ১২.৩০ মিনিটে নিউ কোচবিহার পৌঁছবে। ০৩১৪২ নিউ কোচবিহার-কলকাতা স্পেশ্যাল, নিউ কোচবিহার থেকে ২৪ ডিসেম্বর ৫’টায় ছাড়বে।  পরের দিন ২২.৪০ মিনিটে কলকাতা পৌঁছবে। তবে এই ট্রেনটি পূর্ব রেলের নৈহাটি, ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড এবং মালদহ টাউন স্টেশন  গুলিতে দাঁড়াবে বলে জানানো হয়েছে রেলের পক্ষ থেকে ।

Timings of several trains to North Bengal have changed

পাশাপাশি ট্রেনটিতে সাধারণ দ্বিতীয় শ্রেণি, স্লিপার ক্লাস এবং শীতাতপ নিয়ন্ত্রিত থাকার ব্যবস্থা থাকবে। উল্লেখ্য ,কলকাতা-নিউ কোচবিহার স্পেশ্যালের বুকিং পিআরএস এবং ইন্টারনেটের মাধ্যমে উপলব্ধ। সাধারণ ভাড়ার পাশাপাশি বিশেষ চার্জ আদায় করা হলেও এক্ষেত্রে যেমন ,রেয়াতি বুকিং অনুমোদিত করা হবে না। তেমনি, তৎকাল কোটায় টিকিট মিলবে না। এই কথাও রেলের পক্ষ থেকে  স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে।