চলতে চলতে হঠাৎই দমদমে ট্র্যাক থেকে ছিটকে গেল লোকাল! প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি যাত্রীদের

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার লাইন চ্যুত হল ট্রেন। এবার ঘটনাস্থল দমদম স্টেশন (Dumdum Station)। দমদম স্টেশনে শনিবার সকালে একটি লোকাল ট্রেন লাইন চ্যুত হয়। এই ঘটনার ফলে স্বাভাবিকভাবে তীব্র আতঙ্কিত যাত্রীরা। জানা গেছে, শনিবার সকাল দশটা নাগাদ কল্যাণী-মাঝেরহাট লোকাল দমদম স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল।

সেই সময় আচমকা ট্রেনটির দুটি চাকা লাইন চ্যুত হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কল্যাণী-মাঝেরহাট লোকালটি দমদম স্টেশনের ৫ নম্বর প্লাটফর্মে ঢুকছিল। সেই সময় আচমকা বিকট শব্দ করে থেমে যায় ট্রেনটি। এরপর যাত্রীদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ট্রেন থামার পর অনেক যাত্রী লাফিয়ে ট্রেন থেকে লাইনের উপরেই ঝাঁপ মারেন।

আরোও পড়ুন : ৩১ ঘণ্টা নয়, মাত্র ১০ ঘণ্টায় যাওয়া যাবে কলকাতা টু ত্রিপুরা! নতুন রেলপথ তৈরির প্রস্তুতি তুঙ্গে

এই ঘটনার ফলে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে দমদমের ৫ নম্বর প্লাটফর্মে। খবর পাওয়ার পর ঘটনাস্থলে উপস্থিত হন রেলের কর্মীরা। তারপর শুরু হয় মেরামতির কাজ। মেরামতির কাজ সম্পন্ন হলে ৫ নম্বর প্লাটফর্মে ফের স্বাভাবিক হয় ট্রেন চলাচল। যে সময় এই ঘটনা ঘটে তখন অফিস টাইম। ব্যস্ত সময় এই ঘটনা ঘটায় স্বাভাবিকভাবেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন যাত্রীরা।

whatsappximagex2023 09 16xatx11.23x.50xamx 750x430

কী কারণে এই লাইন চ্যুতির ঘটনা ঘটল তা এখনো পরিষ্কার নয়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, “সকাল ৯টা ৫২ মিনিটে ৫ নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল ডাউন কল্যাণী-মাঝেরহাট লোকাল। সেই সময় ট্রেনটির মাঝে দুটি চাকা লাইন চ্যুত হয়ে যায়। ট্রেন চালকের তৎপরতায় এড়ানো গিয়েছে বড় দুর্ঘটনা।” পুরো বিষয়টি খতিয়ে দেখছেন রেলের ইঞ্জিনিয়াররা।

 

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর