দুঃসংবাদ! হাওড়া থেকে ১৩ দিন বন্ধ থাকবে ১০ জোড়া মেল ও এক্সপ্রেস ট্রেন, বিপদ এড়াতে দেখুন তালিকা

বাংলাহান্ট ডেস্ক : লাইনের কাজের জন্য পুরী রুটের একাধিক ট্রেন বাতিল হয়েছিল কিছুদিন আগেই। এবার ফের অন্য রুটেও ট্রেন বাতিল করল ভারতীয় রেল (Indian Railways)। একাধিক ট্রেন বাতিল হওয়ায় যাত্রী দুর্ভোগের আশঙ্কা তৈরি হয়েছে। ময়ূরাক্ষী এক্সপ্রেস (Mayurakshi Express) সহ ১০ জোড়া মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছে রেলের পক্ষ থেকে।

   

রেলের পক্ষ থেকে জানানো হয়েছে রামপুরহাট চাতরা রুটে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। বিজ্ঞপ্তি জারি করে রেল জানিয়েছে এই রুটে একটানা ১৩ দিন ট্রেন বন্ধ থাকবে। ট্রেন বাতিলের ফলে নিত্যযাত্রীদের পাশাপাশি যারা তারাপীঠ বা শান্তিনিকেতন ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন তারাও সমস্যার সম্মুখীন হবেন।

এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে। রামপুরহাট চাতরা রুটে ট্রেন পরিষেবা বন্ধ থাকবে ১৮ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত। রামপুরহাট এবং চাতরার মাঝে তৃতীয় লাইনের কাজ আরম্ভ হবে। এই কাজের জন্য বন্ধ থাকবে ট্রেন পরিষেবা। মূলত যাত্রী পরিষেবার উন্নতি, যাত্রী স্বাচ্ছন্দ ও রেলের আয় বাড়াতেই তৃতীয় লাইনের কাজ শুরু হবে।

আরোও পড়ুন : বন্দে ভারতের যুগেও রেল ট্র্যাকে নামল নতুন রাজধানী এক্সপ্রেস! জেনে নিন কোন রুটে চলবে

যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে সেগুলি হল- তারাপীঠ-বোলপুরগামী হাওড়া-জামালপুর কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-রামপুরহাট সুপারফাস্ট এক্সপ্রেস, শিয়ালদহ-রামপুরহাট এক্সপ্রেস, হাওড়া-মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, দিঘা-মালদহ এক্সপ্রেস, হাওড়া-জয়নগর, হাওড়া-সিলঘাট টাউন কাজিরাঙা এক্সপ্রেস, হাওড়া-দুমকা ময়ূরাক্ষী এক্সপ্রেস, রাঁচি-কামাখ্যা এক্সপ্রেস।

train cancel

এগুলি ছাড়াও রেলের পক্ষ থেকে বাতিল করা হয়েছে আরো কিছু লোকাল ও মেমু ট্রেন। তবে রেল সিদ্ধান্ত নিয়েছে এই রুটে অন্য কিছু স্পেশাল ট্রেন চালানো হতে পারে। তবে এই রুটে যাত্রী সংখ্যা অত্যন্ত বেশি। অত্যন্ত যাত্রী সংখ্যা থাকায় কয়েকটা মাত্র স্পেশাল ট্রেন দিয়ে পরিষেবা স্বাভাবিক করা যায় কিনা এখন সেটাই প্রশ্ন সকলের মনে।

সম্পর্কিত খবর