ব্যান্ডেল কাটোয়া শাখায় লাইনচ্যুত মালগাড়ি, ২ ঘন্টার উপর বন্ধ ট্রেন চলাচল, বিপাকে যাত্রীরা

বাংলা হান্ট ডেস্ক : শনিবার সকাল সকাল ট্রেন বিভ্রাট। ব্যান্ডেলের কাটোয়া (Bandel Katwa) শাখার কালনার রংপাড়ায় লাইনচ্যুত হল মালগাড়ি। যার জন্য সকাল সকাল আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে রয়েছে বলে খবর। স্থানীয় সূত্রে খবর, স্টেশন সংস্কারের কাজ চলাকালীন রংপাড়ার কাছে মালগাড়ির বগির চাকা রেললাইন থেকে নিচে পড়ে যাওয়ায় ঘটে যায় এই বিপত্তি।

   

রেল (Indian Railways) সূত্রে খবর, আপাতত অন্য লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা চলছে। তবুও অফিসযাত্রী মানুষজন তো ভালোই অসুবিধার সম্মুখীন হচ্ছেন। সড়কপথেও বেড়েছে ট্রাফিক জ্যাম। ঘটনাপ্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ব্যান্ডেল থেকে আপ মালগাড়িতে করে আনা হচ্ছিল বোল্ডার। ভোর পাঁচটা নাগাদ কাটোয়াগামী একটি মালগাড়ির চাকা লাইন থেকে পড়ে যায়।

প্রথমটা বিকট শব্দ হয়। ভয় পেয়ে স্থানীয়রা ছুটে আসে সেখানে। তড়িঘড়ি খবর দেওয়া হয় রেল কর্তৃপক্ষদের। ক্ষয়ক্ষতি সেরকম কিছু না হলেও প্রায় ২ ঘন্টা যাবৎ বন্ধ থাকে রেল পরিষেবা। তবে সকাল ৭ টা থেকে আবারও স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের কথায়, ‘এর ফলে ট্রেন চলাচলের ক্ষেত্রে খুব বেশি সমস্যা হয় নি। কারণ, ওই সময়ে ওই রেল শাখায় ট্রেনের সংখ্যা খুবই কম থাকে।’

আরও পড়ুন : ১৪৫ বছরের ইতিহাসে প্রথম, সময় কমবে ৯০ মিনিট? ‘দার্জিলিং মেল’র রুট বদল নিয়ে বড় ঘোষণা ভারতীয় রেলের

প্রসঙ্গত উল্লেখ্য, দিনকয়েক আগেই হাওড়ায় লাইনচ্যুত হয় লোকাল ট্রেন। স্টেশন পৌঁছানো মাত্র লাইনচ্যুত হয়ে যায় ডাউন বাগনান লোকালের বগি। ট্রেনের গতিবেগ কম থাকায় বড় কোনও ক্ষতি না হলেও সেবারও ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। উল্লেখ্য, ভোগান্তি পোহাতে হবে আগামী রবিবারও। সংস্কারের কারণে একাধিক ট্রেন বন্ধ থাকবে এইদিন।

আরও পড়ুন : উত্তরবঙ্গে ফের বৃষ্টির আশঙ্কা, কী অবস্থা দক্ষিণবঙ্গের? হাওয়া বদল নিয়ে বড় আপডেট দিল IMD

inidan railways

ছুটির দিন স্বাভাবিক থাকবেনা বর্ধমান-হাওড়া কর্ড শাখায়। আগামী রবিবার রেললাইন, সিগন্যাল এবং বিদ্যুতের ওভারহেডের মেরামত করা হবে। যে কারণে কিছু লোকাল ট্রেন বাতিলও হয়েছে। তালিকায় রয়েছে হাওড়া থেকে ৩৭৩১৫ এবং ৩৭৮২৫ দু’টি আপের কর্ড লাইন লোকাল ট্রেন। বর্ধমান থেকে বাতিল হয়েছে ৩৬৮৪০ ডাউন লোকাল এবং তারকেশ্বর থেকে বন্ধ থাকবে ৩৭৩২৬ ডাউন লোকাল ট্রেন।