ক্রিকেটখেলাটাইমলাইনIPL

IPL 2020: এই পাঁচ সেরা তরুণ প্রতিভা ভবিষ্যতে ভারতীয় দলের তারকা হয়ে উঠতে পারেন

বাংলা হান্ট ডেস্কঃ শেষ হল আইপিএল 2020। এবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এবার আইপিএলে বেশকিছু ভারতীয় ক্রিকেটার দাপিয়ে পারফরম্যান্স করেছেন। তবে উল্লেখযোগ্য ভাবে এবার আইপিএলে বেশ কয়েকজন তরুণ ভারতীয় ক্রিকেটার দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভবিষ্যতে যারা দেশের জার্সিতে তারকা হয়ে ওঠার ক্ষমতা রাখেন।
দেখে নেওয়া যাক এবার আইপিএলে সেরা পাঁচ যুব ক্রিকেটার যারা ভবিষ্যতে ভারতীয় দলের তারকা হয়ে উঠতে পারেন।

দেবদত্ত পড়িক্কল:
অভিষেক মরশুমেই টুর্নামেন্টের সেরা যুব ক্রিকেটারের পুরস্কার জিতেছেন দেবদত্ত পড়িক্কল। এই তরুণ ভারতীয় বাঁহাতি ওপেনার হিসেবে আরসিবির হয়ে পুরো টুর্ণামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। 14 ম্যাচে 473 রান করেছেন পড়িক্কল। ভবিষ্যতে ভারতীয় দলের তারকা হয়ে ওঠার ক্ষমতা রাখেন তিনি।

ঈশান কিষান:
এই বছর মুম্বাই ইন্ডিয়ান্সের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে অন্যতম প্রধান কারিগর এই ইশান কিশান। পুরো টুর্নামেন্ট জুড়ে দাপিয়ে ব্যাটিং করেছেন এই তরুণ ভারতীয় ক্রিকেটার। টুর্নামেন্টের সর্বোচ্চ ছক্কার অধিকারী এই ক্রিকেটার। 14 ম্যাচে 516 রান করেছেন তিনি, সর্বোচ্চ 99।

শুভমান গিল:
কেকেআর এবছর প্লে অফে উঠতে না পারলেও শুভমান গিল এর পারফরম্যান্স নজর কেড়েছে কেকেআর ফ্যানদের। এই আইপিএলে কেকেআর-এর হয়ে সর্বোচ্চ 440 রান করেছেন শুভমান গিল।

টি নটরাজন:
এই আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন নটরাজন। যার সুবাদে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। ভবিষ্যতে ভারতীয় দলের তারকা হয়ে ওঠার ক্ষমতা রয়েছে এই তরুন বোলারের মধ্যে।

ঋতুরাজ গাইকোয়াড়:
এবার আইপিএলে প্রথম কয়েকটি ম্যাচে ভালো খেলতে না পারলেও শেষের দিকে দুর্দান্ত পারফরম্যান্স করেছে ঋতুরাজ গাইকোয়াড়। আইপিএল 2020 তে ছয় ম্যাচে 206 রান করেছে ঋতুরাজ গাইকোয়াড়।

Back to top button