টাইমলাইনআন্তর্জাতিক

করোনার ভ্যাকসিন নিলে সমকামি হয়ে যাবে! আজব দাবি ইরানের ধর্মগুরুর

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বে করোনাভাইরাসের মহামারী যখন থেকে ছড়িয়ে পড়েছে, তখন থেকেই বিশ্বের তামাম বৈজ্ঞানিকরা ভাইরাস মুক্ত বিশ্ব বানানোর জন্য ভ্যাকসিন বানানোর কাজ শুরু করে দিয়েছে। প্রায় এক বছর অতিক্রান্ত করার পর কয়েকটি দেশ ভ্যাকসিন বানাতে সক্ষম হয়েছে।

ভ্যাকসিন তৈরির পর নানান রকমের গুজবও চারিদিকে ছড়িয়ে পড়েছে। কিন্তু যতই গুজব আর ভুয়ো তথ্য ছড়াক না কেন, টিকাকরণের অভিযানও শুরু করা হয়েছে। কিন্তু এখনো কিছু মানুষ ভ্যাকসিন না লাগানোর পরামর্শ দিচ্ছে আর ভ্যাকসিন নিয়ে আজব আজব দাবি করছে। সম্প্রতি ইরানের এক মুসলিম ধর্মগুরু দাবি করেছেন যে, করোনার ভ্যাকসিন নিয়ে মানুষ সমকামী হয়ে যাবে।

আয়াতুল্লাহ আব্বাস তবরিজিয়ন সোশ্যাল মিডিয়া অ্যাপ টেলিগ্রামে এই দাবি করেছেন। অ্যাপে ওনার দুই লক্ষের উপরে ফলোয়ার্স রয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী ইরানের মুসলিম ধর্মগুরু বলেছেন যে, ‘তাদের কাছে যাবেন না যারা করোনার ভ্যাকসিন লাগিয়েছে। কারণ তাঁরা সমকামী হয়ে যায়।”

প্রখ্যাত LGBT ক্যাম্পেনার পিটার টেসেল জানান, মুসলিম ধর্মগুরুর এই বয়ানে টিকা আর সমকামী মানুষ দুটোকেই অপমান করা হচ্ছে। বলে রাখি, এর আগেও এই ধর্মগুরু পাশ্চাত্য দেশের ওষুধ গুলো নিয়ে আজব আজব দাবি করা হয়েছিল। গত বছরের জানুয়ারি মাসে এই মুসলিম ধর্মগুরুর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, যেখানে ওনাকে এক আমেরিকান বৈজ্ঞানিকের বই জ্বালাতে দেখা গিয়েছিল। বই জ্বালিয়ে ধর্মগুরু দাবি করেছিলেন যে, ইসলামিক ওষুধগুলো এসব গবেষণার বইকে অপ্রাসঙ্গিক বানিয়ে দিয়েছে।

ইরান প্রশাসন সমকামিতাকে অপরাধ আখ্যা দিয়েছে। শোনা যায় যে ১৯৭৯ সালে ইসলামিক বিপ্লবের সময় দেশের হাজার হাজার সমকামি মানুষকে ফাঁসি দিয়ে দেওয়া হয়েছিল। ২০১৯ সালে ইরানের বিদেশ মন্ত্রী মহম্মদ জাবিদ জারিফ দাবি করেছিলেন যে আমাদের সমাজের নৈতিক সিদ্ধান্ত আছে আর আমরা সেই সিদ্ধান্তের ভরসায় চলি।

Related Articles

Back to top button