জলের দরে এবার দার্জিলিং-ডুয়ার্স সফর! দুর্দান্ত উদ্যোগ IRCTC’র, খরচ কেমন?

   

বাংলাহান্ট ডেস্ক : এবার পুজোয় বিশেষ ভ্রমণ ট্যুর ঘোষণা করল IRCTC। এই ভ্রমণ প্যাকেজে থাকবে দার্জিলিং-ডুয়ার্স ভ্রমণের সুযোগ। মহা সপ্তমীর দিন এই ভ্রমণ শুরু হতে চলেছে। ছয় দিন পাঁচ রাতের এই ভ্রমণ প্যাকেজে রয়েছে আকর্ষণীয় অফার। যারা এবারের পুজোয় ভিড় থেকে দূরে একান্ত নিরিবিলিতে সময় কাটাতে চাইছেন তাদের জন্য এই ভ্রমণ প্যাকেজ আদর্শ। সূত্রের খবর, এই ভ্রমণ প্যাকেজটি ছয় দিন পাঁচ রাতের।

সপ্তমীর দিন অর্থাৎ ২১শে অক্টোবর শিয়ালদা থেকে ট্রেনে এই সফর শুরু হবে। প্রায় ৩০ টি সিট রয়েছে এই ভ্রমণ প্যাকেজে। মাথাপিছু ২১১৫০ টাকা খরচ পড়বে দার্জিলিং ভ্রমণের জন্য। সমস্ত ধরনের খরচা এর মধ্যে অন্তর্গত। ট্রেনের টিকিট, খাওয়া, ডিলাক্স হোটেলের ভাড়া, গাড়ির ভাড়া, সাইট সিটিংয়ের খরচ অন্তর্ভুক্ত রয়েছে এই প্যাকেজে। জানা গেছে এই প্যাকেজে থাকতে পারে লামাহাটা, তাকদা, তিনচুলে ভ্রমণও।

আরোও পড়ুন : এবার আরো সহজে ইনজেকশনের মাধ্যমে শরীরে দেওয়া যাবে ওষুধ! যুগান্তকারী আবিষ্কার খড়গপুর IIT-তে

বর্ষার পর পুজোর আগেই খুলে যেতে চলেছে উত্তরবঙ্গের জঙ্গলগুলি। সেক্ষেত্রে এই পুজোয় আপনারা জঙ্গল সফরও করতে পারেন। ১৮৮৫০ টাকা খরচ পড়বে ডুয়ার্স ভ্রমণের ক্ষেত্রে। সমস্ত ধরনের খরচা এই প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও স্পেশাল বাঙালি থালি থাকছে মেনুতে। পুজোয় বেশ কয়েকটা দিন উত্তরবঙ্গ ভ্রমণের পাশাপাশি থাকবে কব্জি ডুবিয়ে রসনা তৃপ্তি করার সুযোগ।

আরোও পড়ুন : DA অনেক হল! এবার থাকছে ‘বিশেষ’ উপহার, সরকারি কর্মচারীদের জন্য পুজোর আগে বিরাট চমক

NBSTC-ও পুজোয় একটি ভ্রমণ প্যাকেজ চালু করেছে। অত্যন্ত কম খরচে তিন-চার দিন NBSTC এর মাধ্যমে করতে পারেন অসাধারণ ভ্রমণ। পাঁচতারা হোটেলে থাকা থেকে অসাধারণ খাবার, সবকিছুই থাকবে এই প্যাকেজে। NBSTC এর দার্জিলিং প্যাকেজ ট্যুর শুরু হচ্ছে ৭৫০০ টাকা থেকে। এই সরকারি সংস্থা স্ট্যান্ডার্ড আর ডিলাক্স, এই দুই ধরনের প্যাকেজ অফার করছে। মাথাপিছু ৯ হাজার টাকা খরচা হবে ডিলাক্স প্যাকেজের ক্ষেত্রে।

1136065 irctc

চার দিন তিন রাতের স্ট্যান্ডার্ড ট্যুর প্যাকেজে রয়েছে ওয়েস্টার্ন টয়লেট, গিজার, নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান। হোটেল রুম আপনাকে শেয়ার করতে হবে অন্য এক পর্যটকের সাথে। ডিলাক্স প্যাকেজে থাকবে এসি গাড়ি, এসইউভি। এছাড়াও এই প্যাকেজে ঘুরে দেখতে পারবেন লামাহাটা, তিনচুলে, তাকদা । পাঁচ বছর বয়স পর্যন্ত বাচ্চাদের নিজেদের সাথে রাখুন, এক্ষেত্রে অতিরিক্ত খরচা লাগবে না। অন্যদিকে, ৯ বছর বয়স পর্যন্ত বাচ্চাদের ৫০ শতাংশ টাকা দিতে হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর