এই ভারতীয় ক্রিকেটারের সঙ্গে অন্যায় করছে BCCI, যোগ্যতার প্রমাণ দিয়েও বার বার বাদ পড়ছেন দল থেকে

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত এক বছর ধরে ঈশান কিষাণ (Ishan Kishan) যখনই ভারতীয় দলে (Indian Cricket Team) সময় পেয়েছেন, তখনই ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেছেন। ওডিআই ফরম্যাটে তার নামের পাশে দ্বিশতরান ছিল। তা সত্ত্বেও তাকে সুযোগ না দিয়ে শুভমান গিলকে, রোহিতের ওপেনিং পার্টনার হিসাবে বেছে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

এরপর কিছু গুরুত্বপূর্ণ তারকার চোটের কারণে গত এশিয়া কাপে তিনি ভারতের হয়ে মিডল অর্ডারে ব্যাটিং করার সুযোগ পান। সেখানেও তিনি কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলে নিজের জাত চিনিয়ে দেন। কিন্তু শ্রেয়স আইয়ার এবং লোকেশ রাহুল সুস্থ হয়ে ফেরার পর পারফরম্যান্স করা সত্ত্বেও জায়গা হারাতে হয়ে থাকে। হার্দিক পান্ডিয়া বিশ্বকাপ চলাকালীন চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে তার জায়গায় ওডিআই ফরম্যাটে সুপার ফ্লপ সূর্যকুমার যাদবকে জায়গা দেওয়া হয় কিন্তু ঈশান বঞ্চিতই থাকেন।

ishan ruturaj

এরপর বিশ্বকাপ শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ঈশান সুযোগ পান কিন্তু সেখানেও তাকে ওপেনিংয়ের বদলে তিন নম্বরে ব্যাটিং করতে বলা হয়। টি-টোয়েন্টিতে নিজের সেরা ছন্দে ছিলেন না এই ক্রিকেটার। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজে তিনটি ম্যাচ খেলে প্রথম দুটি ম্যাচে তিনি দুর্দান্ত হাফসেঞ্চুরি করেন।

আরও পড়ুন: এই ক্রিকেটারকে ভারতীয় দল থেকে বাদ দিয়েছিল BCCI! টানা ২ বার ম্যাচের সেরা হয়ে যোগ্য জবাব দিলেন তিনি

অনেকেই ভেবেছিলেন যে এবার হয়তো তাকে ধারাবাহিকভাবে এই জায়গায় সুযোগ দিতে থাকবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু তৃতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পাশাপাশি কিপিংয়ে কিছু ভুল করার দরুন চতুর্থ ম্যাচেই তাকে বাদ দিয়ে শ্রেয়স আইয়ার এবং উইকেটরক্ষক হিসেবে জিতেশ শর্মাকে দলে নিয়ে আসা হয় এবং দুজনেই ভালো পারফরম‍্যান্স করেন।

আরও পড়ুন: ধোনি বা কোহলির মাথাতেও আসেনি এই আইডিয়া! অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিততে অভিনব প্ল্যান পাকিস্তানের

ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঈশানকে দল থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে বিশ্বকাপের পর তার বিশ্রামের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। অনেকেই প্রশ্ন করেন যে বিশ্বকাপে মাত্র দুটি ম্যাচ খেলে আমি কিছু ম্যাচে পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামা ঈশানের বিশ্রামের প্রয়োজন ছিল আদেও। খুব বড় অঘটন না উঠলে তাকে যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিসিসিআই সামিল করবে না তা কিছুটা স্পষ্টই হয়ে গেছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর