টাইমলাইনআন্তর্জাতিক

গাজায় জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে প্রবল বোমাবর্ষণ! ইজরায়েলি বায়ুসেনার হামলায় মৃত জেহাদি কমান্ডার সহ ১০

বাংলা হান্ট ডেস্কঃ জঙ্গিদের ঘাঁটিতে ব্যাপক বোমাবর্ষণ ইজরায়েল (Israel) বায়ুসেনার। গতকাল গাজায় প্যালিস্তিনীয় ইসলামিক জেহাদ (Islamic Jihad) নামে এক জঙ্গি সংগঠনের ঘাঁটি লক্ষ্য করে বোমা বর্ষণের ঘটনায় কুখ্যাত এক জেহাদি কমান্ডার সহ মোট ১০ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে এক শিশু রয়েছে বলে খবর। ইতিমধ্যেই জঙ্গি সংগঠনটির পাল্টা আক্রমণ মাঝে ক্রমশ যুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয়ে চলেছে।

সূত্রের খবর, গতকাল জঙ্গি সংগঠনটির বিরুদ্ধে একের পর এক হামলা চালায় ইজরায়েল সেনারা। পরবর্তীতে টুইটারে এই ঘটনার সম্পূর্ণ বিবরণ দিয়েছে তারা। উল্লেখ্য, এই সপ্তাহে গাজায় এক জঙ্গি নেতাকে গ্রেফতার করা হয়। সুত্রের খবর, এরপর থেকেই  ইসলামিক জেহাদের ঘাঁটির ওপর নজর রাখতে থাকে সেনারা। নাগরিকদের সুরক্ষা দেওয়ার পাশাপাশি একাধিক প্রান্ত বন্ধ করে দেওয়া হয় আর এর পরেই গতকাল একের পর এক বোমাবর্ষণের ঘটনায় ইতিমধ্যে তায়সির আল জাবারি নামে এক কুখ্যাত জেহাদী কমান্ডারের মৃত্যু হয়েছে। এছাড়াও আরো নয় জন নিহত হয়েছেন, যার মধ্যে একটি শিশু রয়েছে বলে খবর। পরবর্তীতে জঙ্গি সংগঠনটি একটি বিবৃতি জারি করে তা সুনিশ্চিত করে।

ইজরায়েল সেনাবাহিনী সূত্রের খবর, তাদের ওপর হামলা চালানোর ছক কষে চলেছিল জঙ্গি সংগঠনটি। সেই খবরটি পাওয়া মাত্রই তাদের ওপর হামলা চালানো হয়। তবে বর্তমানে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠেছে। হামলার বদলা নিতে একের পর এক রকেট হামলা চালিয়ে চলেছে জঙ্গি সংগঠনটি। ফলে পরবর্তী সময়ে যুদ্ধের ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

Israel airforce

উল্লেখ্য, দেশে যুদ্ধ পরিস্থিতির ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও মুসলিম এবং ইহুদি সম্প্রদায়ের মানুষের মধ্যে একাধিক বিষয় নিয়ে সংঘাত চরমে ওঠে। সম্প্রতি নমাজ পড়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে এবং এর দরুণ আড়াইশো জনের ওপর দেশবাসীর মৃত্যু হয় আর বর্তমানে সেনা বনাম জঙ্গি যুদ্ধে পুনরায় একবার দেশে পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর রূপ নিতে চলেছে বলেই মত বিশেষজ্ঞদের।

Related Articles

Back to top button