গঙ্গাসাগরের মেলায় নজরদারি চালাবে ISRO! পুণ্যার্থীদের নিরাপত্তা নিয়ে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রীর

   

বাংলাহান্ট ডেস্ক : আর কিছুদিন পরই গঙ্গাসাগর মেলা। জানুয়ারি মাসে সাগরে লক্ষ লক্ষ পুণ্যার্থী জড়ো হবেন গঙ্গাসাগর মেলা উপলক্ষে। যদিও সংক্রান্তি শুরুর আগেই সাগরে শুরু হবে মেলা। গঙ্গাসাগর সংক্রান্ত প্রস্তুতির বিষয়ে নবান্নে আজ হয়ে গেল বৈঠক। রাজ্যের মন্ত্রী থেকে পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা মুখ্যমন্ত্রীর এই বৈঠকে উপস্থিত ছিলেন আজ।

এই বৈঠকে আলোচনা হয় গঙ্গাসাগর মেলা উপলক্ষে কী কী প্রস্তুতি নেওয়া হচ্ছে সেই বিষয়ে। মেলায় আগত মানুষদের নিরাপত্তা জনিত ব্যবস্থা, পুণ্যার্থীদের দেখভাল সংক্রান্ত বিষয়ে আজ আলোচনা হয়েছে এই বৈঠকে। পুণ্যস্নান হবে ১৫ জানুয়ারি রাত থেকে ১৬ জানুয়ারি সকাল পর্যন্ত। যদিও গঙ্গাসাগর মেলা তার আগে থেকেই শুরু হয়ে যাবে।

আরোও পড়ুন : বর্ষশেষে বড়সড় খবর পেলেন SBI গ্রাহকেরা! FD’তে পাবেন ব্যাপক সুদ, বিনিয়োগ করলেই বিরাট লাভ

সাগরে এই মেলা চলবে ৮ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত। মুখ্যমন্ত্রী বলেন এ বছর প্রায় ৪০ লক্ষ মানুষের সমাগম হবে। গঙ্গাসাগর মেলা উপলক্ষে বিশেষ প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পরিবহন দপ্তরকেও। মেলা উপলক্ষে ২২৫০টি বাস, ৬৬টি অতিরিক্ত ট্রেন চলবে। গঙ্গাসাগর মেলা উপলক্ষে স্পেশাল ট্রেন ছাড়বে শিয়ালদা থেকে।

আরোও পড়ুন : মাত্র ১০ ঘণ্টায় হাওড়া থেকে দিল্লি! নতুন বছরে নয়া চমক, প্রকাশ্যে এল রেলের প্ল্যান

এছাড়াও আপৎকালীন অবস্থায় জন্য থাকবে অ্যাম্বুলেন্স। মুখ্যমন্ত্রী জানান মেলা সংক্রান্ত প্রস্তুতি ২ জানুয়ারির মধ্যে সম্পন্ন হবে। মুখ্যমন্ত্রী জানান গঙ্গাসাগর মেলা উপলক্ষে থাকছে বিশেষ নজরদারির ব্যবস্থা। ১১৫০ সিসিটিভির নজরদারি থাকবে এই কদিন। সব মিলিয়ে বলা যায়, মাছি গলার জায়গাও থাকবে না।

gangasagar

ভারতের মহাকাশ সংস্থা ইসরোর বিশেষ প্রযুক্তি ব্যবহার করে নজরদারি চালানো হবে জনযানের উপর। এই মেলায় থাকবে স্যাটেলাইট ট্র্যাকিং ব্যবস্থা। এদিন মুখ্যমন্ত্রী জানান অনেক ভিআইপি পাইলট কার নিয়ে এই মেলায় যেতে পারেন। মুখ্যমন্ত্রীর বার্তা প্রয়োজন ছাড়া পাইলট কার নিয়ে মেলায় না যাওয়ার।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর