মোদীর বঙ্গ সফরের মাঝেই পদ্মে ফের ভাঙন! BJP ছাড়লেন ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। তবে তার আগেই শুরু হয়ে গিয়েছে দলবদল! সম্প্রতি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন প্রবীণ রাজনীতিক তাপস রায়। এরপর পদ্ম শিবির ছেড়ে ঘাসফুলে যোগ দেন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী। এবার দল ছাড়লেন ঝাড়গ্রামের বিজেপি (BJP) সাংসদ কুনার হেমব্রম (Kunar Hembram)।

   

লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগে তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে যাওয়ার যেমন হিড়িক পড়েছে, তেমনই অনেকে আবার গেরুয়া পতাকা ছেড়ে ঘাসফুল শিবিরের অংশ হয়ে উঠছেন। দলবদলের এই আবহে বিজেপি (BJP) ছাড়লেন কুনার হেমব্রম। ব্যক্তিগত কারণের জন্য দলের সদস্যপদ ছাড়তে চান, ঝাড়গ্রামের (Jhargram) জেলা সভাপতিকে লেখা চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

গত শনিবার লোকসভা নির্বাচনের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করেছে বিজেপি। এরপর থেকেই দলের নেতাদের একাংশের মধ্যে ক্ষোভের পরিবেশ তৈরি হয়। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা যেমন এবার টিকিট পাননি। এরপর মনোজ টিগ্গার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি। প্রকাশ্যেই তাঁকে প্রার্থী পদ থেকে নাম প্রত্যাহার করার কথা বলেন। অন্যদিকে আবার বাঁকুড়ায় টিকিট পেয়েছেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। তাতে খুশি নয় দলের কর্মীদের একাংশ। বিক্ষোভও দেখিয়েছেন তাঁরা। এসবের মাঝেই দল ছাড়লেন ঝাড়গ্রামের সাংসদ (BJP MP)।

আরও পড়ুনঃ সন্দেশখালি নিয়ে সিনেমা, গ্রেফতারির পর এবার বড়পর্দায় ‘বাদশা’ শেখ শাহজাহান! কবে রিলিস?

কুনার হেমব্রমের দল ত্যাগ নিয়ে ইতিমধ্যেই বিস্তর জল্পনা কল্পনা শুরু হয়েছে। বিজেপি ছেড়ে কি অন্য কোনও দলে যোগ দেবেন তিনি? এই বিষয়ে অবশ্য খোলসা করেননি। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, এবার হয়তো তাঁকে টিকিট দেবে না বিজেপি। সেই কারণে লোকসভা নির্বাচনের আগেই গেরুয়া শিবির ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি। এদিকে তৃণমূলের দাবি, বিজেপি জঙ্গলমহল ছাড়বে সেই কারণেই দল ছেড়েছেন ঝাড়গ্রামের সাংসদ।

kunar hembram left bjp

কুনার হেমব্রম অবশ্য স্পষ্ট জানিয়েছেন, ব্যক্তিগত কারণের জন্য দল ছাড়ার সিদ্ধান্ত। তাঁর কথায়, ‘ভারতীয় জনতা পার্টি একটা বিশাল দল। এই রকম একটা কুনার হেমব্রম দল ছাড়লে কোনও ক্ষতি হবে না’। এখন অনেকেই নানান মন্তব্য করবেন, এই বিষয়ে আর কিছু বলতে চান না বলে জানিয়েছেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর