টাইমলাইনটেক নিউজভারত

শীঘ্রই বাজারে আসতে চলেছে JioBook ল্যাপটপ, রইল ফিচার সহ বাকি তথ্য

বাংলা হান্ট ডেস্কঃ রেডমির জনপ্রিয় এমআই বুকের পর এবার খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হতে চলেছে জিওর ল্যাপটপ জিওবুক। যদিও এর লঞ্চ ডেট এখনও সামনে আসেনি। শুরুতে অনেকেই আশা করছিল, জিওর বার্ষিক সাধারণ সভার ২০২১ এডিশনেই সম্ভবত লঞ্চ হতে পারে জিওবুক। কারণ এমনটাই জানানো হয়েছিল সংস্থার তরফে, কিন্তু শেষ পর্যন্ত তা এখনও লঞ্চ করা যায়নি। তবে আশার খবর হলো জনপ্রিয় টিপ স্টার মুকুল শর্মা জানিয়েছেন, বি আই এস বা ব্যুরো অফ ইন্ডিয়া স্ট্যান্ডার্ডস ওয়েবসাইটে সম্প্রতি এই ল্যাপটপটির নাম দেখা গিয়েছে।

এই ল্যাপটপে কি ধরনের ফিচার থাকতে চলেছে সে সম্পর্কেও বেশকিছু তথ্য দেওয়া হয়েছে ওয়েবসাইটে। তাই অনেকেই আশা করছেন খুব শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ করবে জিও বুক। আসুন দেখে নেওয়া যাক কি কি ফিচার থাকতে চলেছে জিও বুকে।

জিও বুকের ফিচারসঃ

১. প্রথমেই জানিয়ে রাখি এই ল্যাপটপে আগে থেকেই ইনস্টল করা থাকবে জিও স্টোর, জিও মিট এবং জিও পেজেসের মত অ্যাপগুলি। এছাড়া মাইক্রোসফট টিমস, মাইক্রোসফট এজ এবং অফিসও আগে থেকে ইন্সটল করা থাকবে এই ল্যাপটপে। খবর অনুযায়ী, জিও বুকে থাকতে পারে এইচডি ডিসপ্লে।

২. ৪ জিবি LPDDR4x র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত eMMC স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে এ ধরনের ল্যাপটপ গুলিতে।

৩.জিও বুকের প্রসেসর হতে চলেছে স্নাপড্রাগণ ৬৬৫। শুধু তাই নয়, একটি এক্স ১২ ৪জি মডেমও থাকতে পারে এই ল্যাপটপে।

৪. জিও বুক ল্যাপটপে আপনি আরও পেতে পারেন কোয়ালকম অডিও চিপ এবং থ্রি-অ্যাক্সিস অ্যাক্সিলেরোমিটার।

৫. পাশাপাশি কানেক্টিভিটির জন্য ব্লুটুথ অপশন তো বটেই, এছাড়াও থাকছে একটি মিনি HDMI কানেক্টর এবং ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই।

এত ফিচার নিয়ে সব মিলিয়ে বাজারে আসলে জিওবুক যে জনপ্রিয় হবে এ নিয়ে কোন সন্দেহ নেই। আপাতত এর তিনটি মডেলের কথা সামনে এসেছে। এই তিনটি ইন্টার্নাল মডেল ডেজিগনেশন হল NB1118QMW, NB1148QMW এবং NB1112MM। তবে সব থেকে বড় কথা হল দাম কত হবে? জানিয়ে রাখি দাম সম্পর্কিত কোন তথ্য এখনও সামনে আসেনি। যদিও সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, দাম ঠিক করা হবে ক্রেতাদের পকেটের কথা মাথায় রেখেই।

 

Related Articles

Back to top button