মাধ্যমিক পাশ হলেই এই ব্যাঙ্কে চাকরির সুযোগ! জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার (Central Bank Of India) তরফে কর্মী নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

   

মোট শূন্যপদের সংখ্যা: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত মোট ৪৮৪ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদের বিবরণ: ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, সাফাইকর্মীর পদে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে অবশ্যই সরকার স্বীকৃত কোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম দশম শ্রেণি বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।

বয়সসীমা: এই শূন্যপদে আবেদন করার ক্ষেত্রে ন্যূনতম বয়স হল ১৮। পাশাপাশি, সর্বোচ্চ বয়স ২৬ বছর ধার্য করা হয়েছে। যদিও, সংরক্ষিত শ্রেণির আবেদনকারীরা বয়সসীমার ক্ষেত্রে ছাড় পাবেন।

আবেদন প্রক্রিয়া: আবেদনে ইচ্ছুক প্রার্থীরা সরাসরি সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: আর দাঁড়াতে হবেনা লাইনে! স্মার্টফোনেই হবে গ্যাসের আধার-তথ্য যাচাই, জেনে নিন সহজ পদ্ধতি

আবেদন ফি: এক্ষেত্রে আবেদন করার জন্য আবেদন ফি হিসেবে ৮৫০ টাকা জমা দিতে হবে। যদিও, জনজাতি, উপজাতি, বিশেষভাবে সক্ষম ও অবসরপ্রাপ্তদের জন্য এই ফি-র পরিমাণ হল ১৭৫ টাকা।

আরও পড়ুন: ২৪ দিন আনলিমিটেড ফ্রি, সঙ্গে অজস্র ডেটা! নতুন বছরের আগে বিরাট ঘোষণা মুকেশ আম্বানির সংস্থা Jio-র

নিয়োগ প্রক্রিয়া: প্রসঙ্গত উল্লেখ্য, এক্ষেত্রে লিখিত পরীক্ষা সহ আঞ্চলিক ভাষা পরীক্ষা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে।

Job opportunities in this bank only after Madhyamik

গুরুত্বপূর্ণ তারিখ: জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই এই শূন্যপদের পরিপ্রেক্ষিতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এক্ষেত্রে আবেদন করা যাবে আগামী ৯ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত।